ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় দু’পক্ষের সংঘর্ষ, আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
বরগুনায় দু’পক্ষের সংঘর্ষ, আহত ৬

বরগুনা: বরগুনার সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ছয়জন আহত হয়েছেন।

 

রোববার (৩ সেপ্টেম্বর) উপজেলার ৯ নম্বর এম বালিয়াতলী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বানাই গ্রামে এ ঘটনা ঘটে।  

আহতরা হলেন- মো. সোহেল (৩৫), মো. জাহাঙ্গীর (৫০), সুমী (২৫), নয়ন (১৭) মো. মালেক ও ইকবাল হোসেন। তাদের সবার বাড়ি বানাই গ্রামে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে মৃত হযরত আলী পরিবারের সঙ্গে তার আপন ছোট ভাই মৃত মোসলেম আলী পরিবারের ধানি জমিজমা নিয়ে বিরোধ চলছিল। ঘটনার দিন বেলা ১০টার দিকে জমিতে বীজ বপনের সময় দুইপক্ষে বাক-বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে উভয়পক্ষে সংঘর্ষ হয়। এতে হযরত আলী পরিবারের চারজন এবং মোসলেম আলী পরিবারের দুইজন আহত হন।  

আহতদের মধ্যে মো. জাহাঙ্গীরের অবস্থা গুরুতর হওয়ায় তাকে বরগুনা থেকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যরা বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।  

এ ব্যাপারে মো. খালেক নামের একজন বলেন, উত্তরাধিকার সূত্রে এই জমির অংশীদার আমরাও। আমাদের প্রাপ্ত অংশটুকু তারা দখল করে ভোগ করছে অনেকদিন ধরে। আদালতে মামলাও চলমান আছে। এই জমি কেন্দ্র করেই সংঘর্ষ হয়েছে আমাদের মধ্যে।

অন্যদিকে, সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইকবাল হোসেন বলেন, অন্য এলাকার ভাড়াটে মাস্তান বাহিনী দিয়ে আমাদের ওপরে হামলা চালিয়েছে এবং বাড়িঘর লুট করেছে। আমরা তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেব।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম মিজানুর রহমান বলেন, অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।