ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাগুরায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
মাগুরায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের একটি পিকআপভ্যান ও তিনটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার (০১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা সদর বাজার এলাকায় এ সংঘর্ষ হয়। পরে বিএনপির দুই নেতাকর্মীকে আটক করে পুলিশ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সদরের মধ্যে বাজারে দলীয় কার্যালয়ের সামনে ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে মহম্মদপুর উপজেলা বিএনপি।

ঘটনার প্রত্যক্ষদর্শী পাঁচজন দোকানির সঙ্গে কথা বলে জানা গেছে, বিকেলে মহম্মদপুর-মাগুরা সড়কের পল্লীবিদ্যুৎ অফিসের সামনে বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন। পরে পুলিশ মিছিলটি থামিয়ে উপজেলা শহরের মধ্যে বাজারে দলীয় কার্যালয়ে কর্মসূচি পালন করার জন্য বলে।

এরপর বিএনপির নেতাকর্মীরা বাজারে জড়ো হন। এ সময় হাসপাতাল সড়ক দিয়ে যাওয়া বিএনপির একটা মিছিল থামিয়ে দেয় পুলিশ। তখন তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়লে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

পুলিশের দাবি, তাদের একটি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করেছে বিএনপির নেতাকর্মীরা।

এদিকে বিএনপির নেতাকর্মীদের দাবি, এ ঘটনায় তাদের কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন। তাদের দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তবে আহতদের নাম জানা যায়নি।

মহম্মদপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মৈমূর আলী মৃধা বলেন, পুলিশের ওপর তাদের কোনো নেতাকর্মী হামলা করেননি। বরং পুলিশই তাদের নেতাকর্মীদের ধাওয়া দিয়েছে ও গুলি ছুড়েছে। এতে তাদের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন। এ সংখ্যা আরও বাড়তে পারে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উল ইসলাম বলেন, পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকেন। তারা পুলিশের গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করেছেন এবং এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ ঘটনায় বিএনপির দুই নেতাকর্মীকে আটক করা হয়েছে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কমপক্ষে ১০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল ছোড়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।