ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে বন্যা-দূর্গত প্রসূতি মায়েদের মাঝে বেবি কিট বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
বান্দরবানে বন্যা-দূর্গত প্রসূতি মায়েদের মাঝে বেবি কিট বিতরণ

বান্দরবান: বৃহস্পতিবার (৩১ আগস্ট ) সকালে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) বাংলাদেশ এর সহযোগিতায় বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, জেলা স্বাস্থ্য বিভাগ ও গ্রিন হিলের উদ্যোগে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের হলরুমে বান্দরবানে বন্যা-দূর্গত প্রসূতি মায়েদের মাঝে বেবি কিট বিতরণ করা হয়েছে।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এই বেবি কিট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) বাংলাদেশ এর মনিটরিং এন্ড ইভেলুয়েশন অফিসার জেফারসন চাকমা, এমও এমসিএইচএফসি ডা. দেবরাজ চক্রবর্তী, বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্র এর মেডিকেল অফিসার ডা.কামরুল মনির রিবন, জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) বাংলাদেশ এর ফিল্ড অফিসার তিমথী খিয়াংসহ বিশেষজ্ঞ চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

বেবি কিট বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,আমাদের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা যেভাবে প্রতিদিন সাধারণ জনগণের পাশে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে তা অতুলনীয়। এসময় তিনি মা ও নবজাতকদের প্রতি বিশেষ নজর দেয়া এবং তাদের সঠিক চিকিৎসা ও ঔষুধ প্রদানের জন্য চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের নিদের্শনা প্রদান করেন।

আয়োজকেরা জানান, বান্দরবানের ৭উপজেলায় পর্যায়ক্রমে ৩ধরণের বেবি কীট বিতরণ হবে এবং পুরো জেলায় ৬হাজার ৩শত ৮০টি বেবী কীট বিতরণ হবে।

বাংলাদেশ সময় : ১৭৪০ ঘন্টা, আগস্ট ৩১,২০২৩
এম এম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।