ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল পৌরসভা ও কিশোরগঞ্জের হাসপাতালে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
টাঙ্গাইল পৌরসভা ও কিশোরগঞ্জের হাসপাতালে দুদকের অভিযান

ঢাকা: জন্ম নিবন্ধন সনদ সংশোধন বাবদ সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ দাবির অভিযোগে টাঙ্গাইল পৌরসভায় এবং হাসপাতালের রোগীদের খাবার এবং ওষুধ সরবরাহে দরপত্র আহ্বান করে সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশ না দিয়ে দুইবার দরপত্র বাতিল করায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৭ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, টাঙ্গাইল পৌরসভা-এর বিরুদ্ধে জন্ম নিবন্ধন সনদ সংশোধন বাবদ সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টাঙ্গাইল পৌরসভার মেয়র ও নির্বাহী কর্মকর্তার সঙ্গে টিম কথা বললে তারা জানান যে, বর্তমানে জন্ম নিবন্ধনের জন্য সেবাগ্রহীতারা নিজেরাই অনলাইনে আবেদন করতে পারেন এবং পৌরসভার পিডিসি সেন্টারে গিয়েও ফি দিয়ে আবেদন করতে পারেন। তবে বর্তমানে সার্ভার সমস্যার কারণে সেবা গ্রহীতাদের সেবা পেতে বিলম্ব হচ্ছে। সেবা গ্রহীতাদের সেবা নির্বিঘ্ন করতে উক্ত পৌরসভায় সিটিজেন চার্টার দেওয়ালে টাঙানোর পরিবর্তে কার্যালয়ের উন্মুক্ত স্থানে টাঙানোর পরামর্শ দেওয়া হয়। পৌরসভা কর্তৃপক্ষ সেবা নির্বিঘ্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন মর্মে টিমকে আশ্বস্ত করেন।

এদিকে পরিচালক, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, কিশোরগঞ্জ এর বিরুদ্ধে হাসপাতালের রোগীদের খাবার ও ওষুধ সরবরাহে দরপত্র আহ্বান করে সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশ না দিয়ে দুইবার দরপত্র বাতিল করে দেওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম হাসপাতালের খাবার প্রস্তুত ও সরবরাহ কার্যক্রম পর্যবেক্ষণ করে এবং টেন্ডার অনুযায়ী নির্ধারিত ডায়েট চার্টের সঙ্গে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃক সরবরাহকৃত পণ্যের ওজন ও গুণগত মানে গরমিল পায়। অভিযানকালে শুধুমাত্র পণ্য সরবরাহের জন্য আহ্বানকৃত দরপত্র দুইবার বাতিল করার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। বর্তমানে তৃতীয় দরপত্রের ক্ষেত্রে দরপত্র উন্মুক্তকরণ কমিটির রিপোর্ট প্রস্তুতের কাজ চলমান রয়েছে। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত রিপোর্ট দাখিল করবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।