ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিআইবির উদ্যোগে মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
পিআইবির উদ্যোগে মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা: প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) উদ্যোগে গোপালগঞ্জের বিভিন্ন উপজেলার ৩০ সাংবাদিককে নিয়ে তিন দিনব্যাপী মোবাইল সাংবাদিকতাবিষয়ক প্রশিক্ষণ (আবাসিক) কর্মশালা সম্পন্ন হয়েছে।

রোববার (২৭ আগস্ট) বিকেল ৩টায় পিআইবির সেমিনার কক্ষে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার (টুঙ্গিপাড়া–কোটালীপাড়া) দায়িত্বপ্রাপ্ত উন্নয়ন প্রতিনিধি ও গণপূর্ত অধিদপ্তরের সাবেক সিনিয়র সচিব মো. শহিদ উল্লাহ খন্দকার।

পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিআইবির পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন, পিআইবির পরিচালক (অধ্যয়ন ও প্রশিক্ষণ) শাহ্ শেখ মজলিশ ফুয়াদ।

এ সময় পিআইবির সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুন, ড্যাফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জামিল খানসহ পিআইবির কর্মকর্তা-কর্মচারী ও গোপালগঞ্জের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেওয়া প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি সাবেক সচিব শহীদ উল্লাহ খন্দকার ও মহাপরিচালক জাফর ওয়াজেদ।

এ প্রশিক্ষণের মধ্য দিয়ে সাংবাদিকদের সংবাদ তৈরির কর্মকৌশলে মোবাইল ডিভাইস ব্যবহার করে পেশাগত দক্ষতা বৃদ্ধিসহ বহুমুখী প্ল্যাটফর্মের জন্য সংবাদ তৈরিতে সাংবাদিকদের পারদর্শী করে গড়ে তোলা এ প্রশিক্ষণের মূল উদ্দেশ্য।  

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান উন্নয়ন কর্মকাণ্ড ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সাংবাদিকদের কার্যকরী ভূমিকা রাখতে আহ্বান জানান।  

এর আগে, পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা দুর্লভ বেশ কয়েকটি বই উপহার হিসেবে প্রধান অতিথি সাবেক সচিব শহীদ উল্লাহ খন্দকারের হাতে তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।