ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অ্যাম্বুলেন্সচালকদের সঙ্গে পুলিশের হাতাহাতি, দুই কনস্টেবল আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
অ্যাম্বুলেন্সচালকদের সঙ্গে পুলিশের হাতাহাতি, দুই কনস্টেবল আহত

ময়মনসিংহ: নিষেধ করার পরও ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে অ্যাম্বুলেন্স রাখায় চালকদের সঙ্গে ফাঁড়ি পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে।  

এ ঘটনায় পুলিশের দুই কনস্টেবল সোহেল রানা ও ফরহাদ হোসেন আহত হয়েছেন।

 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মমেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে এই ঘটনা ঘটে।

হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম জানান, জরুরি বিভাগের সামনে নির্দিষ্ট একটি জায়গায় অ্যাম্বুলেন্স দাঁড় করানো নিষেধ। কিন্তু এই নিষেধ অমান্য করে বেলা ১টার দিকে একটি রোগীবিহীন অ্যাম্বুলেন্স দাঁড় করিয়ে রাখা হয়। এতে সেবাপ্রার্থীদের চলাচলে বিঘ্ন ঘটে। কেন অ্যাম্বুলেন্স এখানে দাঁড় করানো জানতে গেলে উপস্থিত একজন জানায় চালক দখাবার খেতে গেছেন। কিন্তু র্দীঘ সময় পরও অ্যাম্বুলেন্সটি না সারানোয় শাস্তি হিসাবে ওই অ্যাম্বুলেন্সের চাকার হাওয়া ছেড়ে দেওয়া হয়।  

তিনি বলেন, এ ঘটনার জের ধরে বেলা আড়াইটার দিকে জরুরি বিভাগের সামনে দিয়ে যাওয়ার সময় কয়েকজন অ্যাম্বুলেন্সচালক আমার সঙ্গে বাজে আচরণ করেন। এ ঘটনায় হাসপাতালের জরুরি বিভাগের সামনে অ্যাম্বুলেন্স দাঁড় করিয়ে রাখা চালক সোহেলকে হাতকড়া পরিয়ে ফাঁড়িতে নিয়ে যেতে চাইলে ২০ থেকে ৩০ জন চালক সোহেলকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তাদের বাধা দিলে পুলিশ কনস্টেবল সোহেল রানা ও ফরহাদ হোসেন আহত হন।  

এ ঘটনায় এখনবধি মামলা হয়নি।

এ বিষয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ বলেন, ঘটনাটি ঊর্ধ্বতন কতৃপক্ষকে জানিয়েছি। মামলা করার বিষয়ে তারা বলতে পারবেন। তবে চালকেরা হাতকড়াটি ফিরিয়ে দিয়েছেন।  

এদিকে পুলিশের সঙ্গে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন একাধিক অ্যাম্বুলেন্সচালক।  

তারা জানান, কোনো অন্যায় না করলেও একজন চালককে অযথা হাতকড়া পরিয়ে নিয়ে যেতে চাইলে চালকেরা বাধা দেন।  

এবিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) ওয়াজেদুল ইসলাম বলেন, চালক সোহেলকে আটক করা হয়েছে। তবে অ্যাম্বুলেন্সচালক সংগঠনের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা চলছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।