ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোমরের বেল্টে পাওয়া গেল ৪৬ স্বর্ণের বার, পাচারকারী আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
কোমরের বেল্টে পাওয়া গেল ৪৬ স্বর্ণের বার, পাচারকারী আটক 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনার সুলতানপুর সীমান্ত থেকে ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের ৪৬টি স্বর্ণের বারসহ আরিফুল ইসলাম (৩০) নামে এক চোরাকারবারিকে আটক করেছে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (২০ আগস্ট) দুপুর ১২টার দিকে দর্শনা নাস্তিপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আরিফুল দর্শনার নাস্তিপুর গ্রামের মনজুর আলী বিশ্বাসের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রকিবুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় দর্শনা থানার সুলতানপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণের বার পাচার হবে। খবর পেয়ে সুলতানপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার দুলাল হক ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৮/৬-আর থেকে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের বেলে মাঠের পেয়ারা বাগানে অবস্থান নেয়। কিছুক্ষণ পরে একজন ব্যক্তি ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যাচ্ছিল। এ সময় বিজিবি সশস্ত্র টহল দলের উপস্থিতি টের পেয়ে তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন টহল দল তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে কোনো চোরাচালানি পণ্য নেই বলে জানান। পরে বিজিবি টহল দল তার শরীর তল্লাশি করে কোমরে পেঁচানো সাদা কাপড়ের তৈরি বেল্টের ভেতর থেকে অভিনব কায়দায় লুকানো ছোট বড় ৪৬টি স্বর্ণের বার এবং তার কাছে থাকা মোবাইল ফোন জব্দ করেন। জব্দকৃত স্বর্ণের বারের ওজন ৪ কেজি ৬০০ গ্রাম। এসব স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় ৪ কোটি টাকা।

তিনি আরও বলেন, স্বর্ণের বারের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়।

আটক ব্যক্তির নামে নায়েব সুবেদার দুলাল হক বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।