ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

 বিষপানে ঢাবির সাবেক ছাত্রীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
 বিষপানে ঢাবির সাবেক ছাত্রীর মৃত্যু ফাইল ফটো

ঢাকা: বিষপানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ছাত্রী ঋতু কর্মকার (২৬) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

শনিবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।

ঋতুর বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি বাজার।

সহপাঠী সেলিম রেজা জানান, ঢাবির ২০১৫-১৬ সেশনের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ঋতু। মাস্টার্সও শেষ তার। থাকতেন আজিমপুর এলাকার একটি মেসে।

তিনি জানান, শুক্রবার (১৮ আগস্ট) সকালে ঋতু ঢাকা মেডিকেল কলেজের মেয়েদের আবাসিক হলে তার এক বান্ধবীর কাছে যান। তবে সেই বান্ধবি তখন হলে ছিলেন না। তখন ঋতুকে অসুস্থ অবস্থায় দেখতে পান সেখানকার শিক্ষার্থীরা। তার কাছ থেকে জানতে পারেন, বিষপান করেছেন তিনি। তারাই ঋতুকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে স্টোমাক ওয়াশ করানোর পর মেডিসিন বিভাগের ৮০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করান। রাতে অবস্থার অবনতি হলে পরে তাকে আইসিইউতে নেওয়া হয়। শনিবার (১৯ আগস্ট) দুপুরে সেখানেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে রাজশাহী থেকে তার মা, ভাই ও মামাসহ আত্মীয়স্বজন ছুটে আসেন। হাসপাতালে তার মামা উৎপল জানান, ঋতুর বাবা নিপেন কর্মকার। দুই ভাইবোনের মাঝে ঋতু ছিলেন বড়। মাস্টার্স শেষ হলেও এখনও কোনো চাকরিতে যোগ দেননি। তার আরেক মামা আমেরিকাতে থাকেন, ঋতু্র সেই দেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে কি কারণে তিনি বিষপান করতে পারে সে বিষয়ে কিছুই জানা নেই তার।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩ 
এজেডএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।