ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের ভিত্তি রচনা করেছেন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনের ভিত্তি রচনা করেছেন
 

দিনাজপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক জাতি ও রাষ্ট্র গঠনের প্রথম ভিত্তি রচনা করেছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় জয়বাংলা ভাস্কর্যের সামনে উপজেলা ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


 
নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তান আওয়ামী লীগই ধীরে ধীরে এ বাংলার মানুষের সম্পদে পরিণত হয়েছিল। আওয়ামী লীগ মানেই বাংলার জনগণ, বাংলার জনগণ মানেই আওয়ামী লীগ। এর বাইরে দ্বিতীয় কোনো কথা এ ভূমিতে ছিল না। আর এ জনমানুষের একজন নেতাই ছিলেন, তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু এদেশকে একটি অসাম্প্রদায়িক জাতি তথা রাষ্ট্র গঠনের প্রথম ভিত্তি রচনা করেছিলেন।  

বোচাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন বিপুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম ইশানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আসলাম, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান নিশাদসহ ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সমাবেশ শেষে একটি প্রতিবাদ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।