ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে: প্রাণিসম্পদমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
বঙ্গবন্ধুর একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে: প্রাণিসম্পদমন্ত্রী ফাইল ছবি

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও জাতির জন্য আজীবন কাজ করেছেন। তার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না।

তিনি দেশের স্বাধীনতা ও মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। তার একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে।  

একাত্তরে এদেশের বীর মুক্তিযোদ্ধারা তার ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশ স্বাধীন হলেও স্বাধীনতাবিরোধী পরাজিত চক্র দেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি। তাই তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করে জাতিকে কলঙ্কিত করেছে। দেশের মঙ্গল কামনায় তার মতো মহারাষ্ট্রনায়ক বিশ্বে আর জন্ম নেয়নি এবং নেবেও না। জাতির খেদতমের জন্য সেদিন আল্লাহ বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে বাঁচিয়ে রেখেছেন।  তাই তো আজ  তার  কন্যা শেখ হাসিনা জাতির কল্যাণে  নিজেকে বিলিয়ে দিচ্ছেন। আজ দেশের এমন উন্নয়নের সেই মহান কারিগরকে দেখে বিশ্বের উন্নত দেশগুলো ঈর্ষান্বিত হচ্ছে। আমাদের সবাইকে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করতে হবে।  

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ আব্দুল রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি সভাকক্ষে শোকসভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।  

জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শফিউর রহমান ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এর আগে সকালে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও এর অন্যান্য সহযোগী সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে শহরের পুরাতন সিও অফিস (উপজেলা পরিষদ) মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।  

এছাড়া একই দিন জেলার নাজিরপুরসহ বিভিন্ন উপজেলায় শোকদিবস পালন করা হয়েছে। জেলার নাজিরপুরে উপজেলা পরিষদের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর মুর‌্যালে স্থানীয় সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম  এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।  

এছাড়া উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়সহ   বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শোকদিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়।  

উপজেলা কৃষকলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল বলেন, শোকদিবস উপলক্ষে উপজেলা কৃষকলীগের উদ্যোগে এতিম ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।