ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ফ্রি চিকিৎসা দিলেন ২০ বিশেষজ্ঞ চিকিৎসক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
নওগাঁয় ফ্রি চিকিৎসা দিলেন ২০ বিশেষজ্ঞ চিকিৎসক  আলোচনা সভা

নওগাঁ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন চিকিৎসকরা। দিবসটি উপলক্ষে এই প্রথম ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসক গরিব ও অসহায় মানুষদের ফ্রি চিকিৎসা দিয়েছেন।

একই সঙ্গে দেওয়া হয়েছে প্রয়োজনীয় ওষুধও।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১১টা থেকে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এই সেবাদান কার্যক্রম শুরু হয়।  

চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এমন ব্যতিক্রমী আয়োজন করে।

ক্যাম্পে নওগাঁ মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতালসহ স্বাস্থ্য বিভাগের মেডিসিন, বক্ষব্যাধি, কার্ডিওলজি, চর্ম ও যৌন, ডায়াবেটিস ও হরমোন, নেফ্রোলজি বা কিডনি রোগ, মনোরোগ, শিশু মেডিসিন, শিশু সার্জারি, গাইনি অ্যান্ড অবস, নাক-কান-গলা, চক্ষু রোগ, অর্থোপেডিক্স, ইউএনটিসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তাররা চিকিৎসা দেন।

দুপুরে দিবসটির তাৎপর্য তুলে ধরে শুরু হয় আলোচনা সভা। যেখানে প্রধান অতিথি ছিলেন নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. বুলবুল হাসান। বিশেষ অতিথি ছিলেন নওগাঁ সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক জাহিদ নজরুল ইসলাম, স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. এএস রেজাউল মাহমুদ, বিএমএ নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মাহবুব আলম সিদ্দীকি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কালাম আজাদ। এছাড়া প্রবীণ চিকিৎসক ময়নুল হক দুলদুল, নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মুনীর আলী আকন্দ অন্যান্য চিকিৎসক বক্তব্য দেন।

আয়োজকরা জানান, কয়েকদিন ধরে প্রচারাভিযান চালানোর ফলে শত-শত মানুষ চিকিৎসাসেবা ও পরামর্শ নিতে আসেন। বিনামূল্যে চিকিৎসা সেবাসহ ওষুধ পেয়ে উপকৃত ও খুশি হন মানুষ। এভাবে নিঃস্বার্থভাবে মানুষের পাশে দাঁড়াতে আগামী দিনে আরও বড় পরিসরে আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।