ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

গার্মেন্টস শ্রমিকদের মজুরি ন্যূনতম ২৫ হাজার টাকা করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
গার্মেন্টস শ্রমিকদের মজুরি ন্যূনতম ২৫ হাজার টাকা করার দাবি

ঢাকা: ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা ও সোয়েটারের পিসরেট নির্ধারণসহ সব গ্রেডের মজুরি বাড়ানোর দাবি জানিয়েছেন গার্মেন্টস শ্রমিকরা।

শুক্রবার (১১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র আয়োজিত সমাবেশে তারা এ দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং বাসা ভাড়াসহ সব কিছুর ভাড়া বাড়ায় গার্মেন্টস শ্রমিকরা দুর্বিষহ জীবনযাপন করছেন। তাই অবিলম্বে গার্মেন্টস শ্রমিকের মজুরি ২৫ হাজার টাকা করতে হবে। পাশাপাশি বেসিক ৬৫ শতাংশের নিচে করা যাবে না। বার্ষিক ইনক্রিমেন্ট ১০ শতাংশ এবং ৭টি গ্রেডের পরিবর্তে ৫টি গ্রেড করতে হবে।

এ সময় আগামী এক মাসের মধ্যে মজুরি ঘোষণা না করা হলে এবং দাবি আদায়ে সরকারের কার্যকর উদ্যোগ দেখা না গেলে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, উপদেষ্টা আব্দুল্লাহ আল ক্বাফি রতন, সহ-সভাপতি জলি তালুকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর মঈন।


বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।