ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাসপোর্ট অফিস এলাকায় অভিযান, ২০ দালালের জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
পাসপোর্ট অফিস এলাকায় অভিযান, ২০ দালালের জেল-জরিমানা

ঢাকা: রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চালিয়ে দালাল চক্রের ২০ সদস্যকে আটক করে অর্থদণ্ড এবং বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহের নেতৃত্বে র‍্যাব-২ এ অভিযান পরিচালনা করে।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম জানান, একটি দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পার্শ্ববর্তী ব্যাংকে টাকা জমা দেওয়ার লাইনে দাঁড়ানো পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি পাঁচ থেকে ছয় হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া অতি দ্রুত পাসপোর্ট তৈরি করে দেওয়ার সম্পূর্ণ দায়িত্ব নিতে প্রলুব্ধ করে। পাসপোর্ট প্রার্থীরা তাদের প্রতারণায় রাজি না হওয়া পর্যন্ত নানাভাবে বিরক্ত করতেই থাকে।

অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় চক্রটি। এ বিষয়ে কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও চক্রটি তাদের কার্যক্রম চালাতে থাকে। দালাল চক্রের উপদ্রবে সাধারণ মানুষের হয়রানি বন্ধ না হওয়ায় গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় আগারগাঁও পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চালানো হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ২০ সদস্যকে আটক করে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।