ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অষ্টম বর্ষে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
অষ্টম বর্ষে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন নিউজ টোয়েন্টিফোরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে কেক কাটেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বর্ণিল আয়োজনে উদযাপিত হলো দেশের জনপ্রিয় ২৪ ঘণ্টার সংবাদভিত্তিক বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘নিউজ টোয়েন্টিফোর’-এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দর্শকপ্রিয় অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে বিপুল দর্শকপ্রিয়তা পেয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চ্যানেলটি।

নিউজ টোয়েন্টিফোরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (৩০ জুলাই) সকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় চ্যানেলটির প্রধান কার্যালয় ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ ভবন প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, দৈনিক কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহা, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলানিউজ টেয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।



বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, আমি আশা করি আগামী দিনে নিউজ টোয়েন্টিফোর আরও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে। দেশের জন্য, দেশের মানুষের জন্য নিউজ টোয়েন্টিফোর এগিয়ে থাকবে, এটাই আমার প্রত্যাশা। জনগণের যা কিছুতে ভালো, সেটার পক্ষেই আমাদের থাকতে হবে। আজকে বাংলাদেশের সবচেয়ে বড় মিডিয়া ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। আপনার যারা এখানে কাজ করছেন, তাদের উপরেই এই মিডিয়ার সম্মান নির্ভর করছে।

তিনি আরও বলেন, আপনাদের প্রতি আমার একটাই অনুরোধ, সব সময় সত্য সংবাদ প্রচার করবেন। কারো ক্ষতি হয়, দেশের ক্ষতি হয়, মানুষের ক্ষতি হয়, এমন কোনো সংবাদ প্রচার করবেন না। কোনো মিথ্যা সংবাদ প্রচার করলে সেই ব্যাপারে আমি কিন্তু অত্যন্ত কঠোর। আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে পারি, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ একটি স্বাধীন মিডিয়া। এখানে সম্পাদক ও সিইও’রা অত্যন্ত স্বাধীনভাবে তাদের কাজ পরিচালনা করেন। আমরা স্বাধীনতার স্বপক্ষে কাজ করি।

বাংলাদেশ কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, পৃথিবীতে যে সমস্ত চ্যানেল খুব নামকরা বা যাদের নাম শুনে আমরা অভ্যস্ত, সবগুলোই কিন্তু নিউজ চ্যানেল। একটা নিউজ চ্যানেল চালানো কিন্তু অত্যন্ত কঠিন ব্যাপার। এটি চালাতে গেলে অত্যন্ত কেয়ারফুলি চালাতে হয়, একটু এদিক ওদিক হলেই মামলা খেতে হয়, কোর্ট-কাচারিতে ছুটতে হয়। নিউজ টোয়েন্টিফোর বিগত সাত বছর ধরে জনগণকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে তাদের হৃদয় জয় করেছে। আগামীতেও তারা এই ধারাবাহিকতা বজায় রেখে জনগণের আরও কাছাকাছি যাবে বলে আমি আশা করি। যে সমস্ত টেলিভিশন চ্যানেল বিদেশি স্যাটেলাইট থেকে সরে এসে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে যুক্ত হয়েছিল, তাদের মধ্যে নিউজ টোয়েন্টিফোর অন্যতম। এজন্য আমি আমাদের বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানির পক্ষ থেকে নিউজ টোয়েন্টিফোরকে স্বাগত জানাচ্ছি।



প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, ইলেকট্রনিক মিডিয়ার আজকের যে ব্যাপ্তি বা বিস্তৃতি, সেটি কিন্তু আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাক্তি মালিকানায় টেলিভিশন পরিচালনার সুযোগের মাধ্যমে শুরু হয়েছিল। বর্তমানে প্রায় তিন ডজনের মতো টিভি চ্যানেল সম্প্রচারে আছে এবং আরও হয়তো ভবিষ্যতে আসবে। এর ফলে এখানে পুঁজি বিনিয়োগ হয়েছে ১০ হাজার কোটি টাকার উপরে। প্রায় ২০ হাজার সাংবাদিক, কলা কুশলীর কর্মসংস্থান হয়েছে। আজকে মুহূর্তের মধ্যেই সংবাদ পৌঁছে দিচ্ছে এবং প্রতিযোগিতা করছে একে অন্যের সাথে ভালো অনুষ্ঠান ও সংবাদ প্রচারের জন্য। এই শিল্পকে আরও এগিয়ে নিতে সরকারের পক্ষ থেকে আরও বেশি উদ্যোগ আমরা প্রত্যাশা করি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সকল গণমাধ্যমে ও সাংবাদিক স্বাধীনভাবে সংবাদ প্রচার করে বলে আমি মনে করি। আলোচনা সমালোচনার মাধ্যমে এই ধারাবাহিকতা আরও এগিয়ে নেওয়া যায়। আর ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের হয়রানি বন্ধ করলে সংবাদ মাধ্যমের স্বাধীনতা আরও সুরক্ষিত হবে।

কেক কাটা এবং শুভেচ্ছা বক্তব্য শেষে বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠান ফুল দিয়ে চ্যানেলটির প্রতি ভালোবাসা প্রকাশ করেন এবং শুভেচ্ছা জানান। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের প্রতিনিধি এবং বিশিষ্টজনদের শুভেচ্ছায় সিক্ত হয় প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।