ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে মসজিদে আলোচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে মসজিদে আলোচনা

ঢাকা: দেশজুড়ে ফের উদ্বেগজনক হারে বাড়তে শুরু করেছে ডেঙ্গু আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। ডেঙ্গুর বিরুদ্ধে সকলে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে না পাড়লে ভয়াবহ বিপর্যয় এবং বিগত দিনের সব রেকর্ড ছাপিয়ে যাওয়ার আশঙ্কা করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

ডেঙ্গু রোগ প্রতিরোধে ও এডিস মশা নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার মসজিদে মসজিদে লিফলেট বিতরণ ও করণীয় সম্পর্কে আলোচনা করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার মসজিদে মসজিদে জুম্মার নামাজে অংশগ্রহণকারী মুসল্লিদের সচেতন করার মাধ্যমে এই কর্মসূচি পরিচালনা করা হয়।  

করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এই সংক্ষিপ্ত আলোচনা ও লিফলেট বিতরণ কার্যক্রমে অংশ নেন।  

কয়েকজন কাউন্সিলর জানান, জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষকে যুক্ত করা নাহলে ডেঙ্গু নিয়ন্ত্রণ কর্মসূচি সফল হওয়ার সম্ভাবনা কম। এজন্য সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ২১ জুলাই, ২০২৩
এইচএমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।