ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারের দাবি

বরিশাল: দক্ষিণাঞ্চলের জনগণকে বঞ্চিত করে ভোলার গ্যাস ঢাকায় সরবরাহ করার চুক্তি বাতিল এবং অগ্রাধিকারের ভিত্তিতে ভোলাসহ বরিশাল বিভাগে শিল্পাঞ্চলে ও আবাসিক খাতে গ্যাস সংযোগের দাবিতে নাগরিক আন্দোলনের পদযাত্রা কর্মসূচি পালিত হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৮ জুলাই) বেলা ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার আহ্বায়ক অধ্যাপক শাহ আজিজ খোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের সমন্বয়কারী ও বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।  

আরও বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশ জাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব আবুল কালাম আজাদ বাদল, বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাঢ়ৈ, ক্রীড়াবিদ শফিউল আলম ও বরিশালের নাগরিক আন্দোলনের অন্যতম কর্মী কাজী মিজানুর রহমান।

এ সময় বক্তারা বলেন, ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহার না করে ঢাকা, গাজীপুর, আশুলিয়া, ময়মনসিংহে সরবরাহের জন্য সরকার ইন্ট্রাকোর সঙ্গে যে চুক্তি করেছে তা গণবিরোধী ও দক্ষিণাঞ্চলের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা। বক্তারা অবিলম্বে এই চুক্তি বাতিল করে অগ্রাধিকার ভিত্তিতে ভোলার গ্যাস ভোলাসহ দক্ষিণাঞ্চলের জনগণের উন্নয়নে শিল্পাঞ্চল ও আবাসিক খাতে সংযোগ দেওয়ার দাবি জানান।

সমাবেশ শেষে একটি পদযাত্রা নগরের অশ্বিনী কুমার হল থেকে চার কিলোমিটার সড়ক অতিক্রম করে বিভাগীয় কমিশনার কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পদযাত্রা শেষে নাগরিক আন্দোলনের পক্ষ থেকে বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারের দাবিতে স্মারকলিপি পেশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।