ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
চাঁদপুরে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৩

চাঁদপুর: চাঁদপুরে আব্দুল মালেক পারভেজ (২৫) নাম একজনকে আটকে রেখে ৫০ হাজার টাকা মুক্তিপণ আদায়ের চেষ্টায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৫ জুলাই) সকালে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মমিনপুর গ্রামের একটি নির্জন চর থেকে তাদের তিনজনকে গ্রেপ্তার করে সদর মডেল থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- সাব্বির, মফিজ ও সুমন। সবাই সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মমিনপুর গ্রামের বাসিন্দা।

অপহরণের শিকার মালেক লক্ষ্মীপুর জেলার রামগতী উপজেলার বালুচর এলাকার মো. জসিম উদ্দিনের ছেলে। তিনি পেশায় ড্রেজার শ্রমিক।

এর আগে শুক্রবার (১৪ জুলাই) সকালে অপহৃত আব্দুল মালেকের শ্যালক মো. ইমরান বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় তদন্ত শুরু করেন চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহরিন হোসেন। এ সময় সহযোগিতা করেন এএসআই তসলিম হোসেন।

অভিযোগকারী মো. ইমরান জানান, আব্দুল মালেক গত ৫ থেকে ৬ মাস চাঁদপুরের বিভিন্ন এলাকায় ড্রেজার শ্রমিক হিসেবে কাজ করতেন। সর্বশেষ ১২ জুলাই বিকেল থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। তাকে অনেক খোঁজাখুঁজে করে না পেয়ে থানায় সাধারণ ডায়েরি করি।

এসআই শাহরিন হোসেন জানান, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলমের নির্দেশে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করতে কাজ শুরু করি। পরে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের সামনে থেকে বাদীর মোবাইল ফোনে আসা কলের সূত্র ধরে এগিয়ে যাই। পরে অপহরণকারীরা বাদীকে নদী পাড় হয়ে চরে যেতে বলে পুলিশও তাদের পেছনে অন্য একটি ট্রলার নিয়ে তার পেছনে যায়। এ সময় ইমরানের সঙ্গে ছিল লুঙ্গি পড়ুয়া এএসআই তসলিম। পরে চরে পৌঁছার পর অপহরণকারীদের গ্রেপ্তার ও অপহৃত ব্যক্তিকে জীবিত উদ্ধার করতে সক্ষম হই।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম জানান, অপহৃত ব্যক্তিকে আমরা উদ্ধার করেছি। এছাড়া ৩ জন অপহরণকারী গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।