ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাঁতরে চোরাকারবারিকে ধরতে গিয়ে প্রাণ গেল বিজিবি সদস্যের 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
সাঁতরে চোরাকারবারিকে ধরতে গিয়ে প্রাণ গেল বিজিবি সদস্যের 

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পশ্চিম বালাতাড়ী সীমান্তে চোরাকারবারিদের ধাওয়া করার সময় নদী সাঁতরাতে গিয়ে মাহবুব আলম (৩১)নামে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (১১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম বালাতাড়ী গ্রামের ৯৩১ ও ৯৩২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের নিকটবর্তী বারোমাসিয়া নদীতে এ দুর্ঘটনা ঘটে।

 

মাহবুব আলম লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনে বালারহাট বিওপিতে সৈনিক পদে কর্মরত ছিলেন।

তিনি পঞ্চগড় সদর উপজেলার খালপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। তার আট মাস বয়সী একটি মেয়ে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহলরত তিন সদস্য এক চোরাকারবারিকে ধাওয়া করেন। এসময় ওই চোরাকারবারি মালামালসহ নদীতে ঝাঁপ দিলে সৈনিক মাহবুব ও সৈনিক মিজানুরও নদীতে ঝাঁপিয়ে পড়েন। তারা দুজনই নদী সাঁতরে অপর কিনারায় হাঁটু পানিতে ওঠার সঙ্গে সঙ্গে মাহবুব অসুস্থ হয়ে লুটিয়ে পড়েন। এসময় সহযোগী সৈনিক মিজানুর তাকে ধরে চিৎকার শুরু করলে স্থানীয়রা নৌকাসহ এগিয়ে গিয়ে তাদের উদ্ধার করে পাড়ে নিয়ে আসেন। পরে স্থানীয়দের সহায়তায় বিজিবি সদস্যরা মাহবুবকে অটোরিকশায় করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক ডা. আনোয়ার হোসেন তাকে মৃত ঘোষণা করেন।  

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।