ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সালথায় গাছে ঝুলছিল কৃষকের মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
সালথায় গাছে ঝুলছিল কৃষকের মরদেহ প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরে সালথায় গাছের ডালে গলায় দড়ি দিয়ে ফাঁস লাগানো অবস্থায় আফজাল মোল্যা ওরফে লাখু মোল্যা (৭৫) নামে এক কৃষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৭ জুলাই) সকালে উপজেলার ইউসুফদিয়া উত্তর পাড়ার ভদ্রপাড়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

 নিহত লাখু একই এলাকার বাসিন্দা।  

লাখুর ছেলে কাইয়ূম মোল্যা জানান, তার বাবা দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন। এছাড়া তিনি স্থানীয় ইউসুফদিয়া মোল্যাবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন ছিলেন। পাঁচ ওয়াক্ত জামাতের সঙ্গে নামাজ আদায় করতেন। কারও সঙ্গে কখনও কোনো বিবাদে জড়াতেন না।  

এলাকাবাসী জানায়, লাখু মোল্যা দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন এবং প্রায়ই তিনি নির্জন জঙ্গল ও জমির মাঠে গিয়ে ঘুমিয়ে থাকতেন। শুক্রবার সকালে বাড়ির পার্শ্ববর্তী একটি আম গাছের ডালে গলায় দড়ি দিয়ে ফাঁস লাগানো অবস্থায় তার মরদেহ দেখা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ হোসেন জানান, লাখু মোল্যা আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

বিষয়টি নিশ্চিত করে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বাংলানিউজকে জানান, থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) দায়ের করা হয়েছে। তবে মর্গের প্রতিবেদন দেখে মৃত্যুর কারণ জেনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।