ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পুলিশ সদস্যের রহস্যজনক মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
রাজধানীতে পুলিশ সদস্যের রহস্যজনক মৃত্যু ফাইল ফটো

ঢাকা: রাজধানীর এলিফ্যান্ট রোডের একটি কোয়ার্টারে মাজহারুল ইসলাম (২৬) নামে এক পুলিশ সদস্যের রহস্যজনক মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুর ২টার দিকে নিউমার্কেট থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে।

পরে ময়নাতদন্তের জন্য মরদেহ বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

মাজহারুলের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার দিঘলদী গ্রামে। তার বাবা শফিকুল ভূঁইয়া কৃষক এবং মা রেনু বেগম গৃহিণী। বর্তমানে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের ডিসিপ্লিন শাখায় কর্মরত ছিলেন মাজহারুল। ২০১৬ সালে পুলিশ সদস্য হিসেবে চাকরিতে যোগ দেন তিনি।

নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাকছুদুর রহমান জানান, খবর পেয়ে দুপুর ২টার দিকে এলিফ্যান্ট রোডে অবস্থিত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চতুর্থ শ্রেণির কর্মচারী স্টাফ কোয়াটারের ৩ নম্বর ভবনের নিচ তলার একটি রুম থেকে উদ্ধার করা হয় তার মরদেহ। রুমের দরজা খোলা ছিল এবং দরজার পাশেই মেঝেতে পড়া ছিল তার মরদেহ। রুমটিতে ফ্যানের সঙ্গে একটি গামছা প্যাঁচানো ছিল। মাজহারুলের গলাতেও অর্ধচন্দ্রাকৃতির কালো দাগ রয়েছে।

তিনি আরও জানান, ঘটনার পর খবর দেওয়া হলে সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে বিভিন্ন আলামত সংগ্রহ করে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ মর্গে পাঠানো হয়। কীভাবে তার মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এছাড়া ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

এদিকে মৃত মাজহারুলের ভগ্নিপতি আবুল বাশার জানান, এক ভাই ও তিন বোনের মধ্যে দ্বিতীয় ছিলেন মাজহারুল। অবিবাহিত ছিলেন তিনি। এলিফ্যান্ট রোডের স্টাফ কোয়ার্টারে একটি বাসায় গত ৬-৭ মাস ধরে একাই থাকতেন। সপ্তাহে দু একদিন সেখানে থাকতেন। এছাড়া নিয়মিত বাড়ি যাওয়া আসা করতেন। বৃহস্পতিবার দুপুরে পুলিশের মাধ্যমে খবর পেয়ে তারা নারায়ণগঞ্জ থেকে এলিফ্যান্ট রোডের ওই বাসার সামনে গিয়ে পুলিশের গাড়িতে তার মরদেহ দেখতে পান।

তিনি জানান, বুধবার বেলা ১১টার দিকে সর্বশেষ মায়ের সঙ্গে কথা বলেন মাজহারুল। এরপর পরিবারের আর কারো সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। কীভাবে তার মৃত্যু হয়েছে তা জানেন না তারা। তবে তিনি আত্মহত্যা করতে পারেন না বলে দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।