ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘বাজারের ওপর পুরোপুরি নিয়ন্ত্রণ কারো থাকে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
‘বাজারের ওপর পুরোপুরি নিয়ন্ত্রণ কারো থাকে না’

ঢাকা: বাজারের ওপর কারো পুরোপুরি নিয়ন্ত্রণ সব সময় থাকে না। এটা ওঠানামা করে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কোনোটা উঠেছে, কোনোটা বাড়ছে, ঠিক হয়ে যাবে। এ দেশের মানুষকে আমরা কষ্টে থাকতে দেব না, এটা আমাদের প্রতিজ্ঞা।

রোববার (০২ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিটা নিত্যপণ্যের দাম কয়েক গুণ বেড়েছে, আপনাদের নিয়ন্ত্রণ থাকবে না—এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, সবই নিয়ন্ত্রণে আসবে। বাংলাদেশের বাজারে আপনাকে ফিক্সড করে দেওয়া নাই যে, ছয়টার বেশি ডিম কিনতে পারবেন না, তিনটার বেশি টমেটো কিনতে পারবেন না, যেটা উন্নত দেশগুলোতে হচ্ছে।

উন্নত দেশগুলো নিয়ন্ত্রণে আনতে পেরেছে আপনারা আনতে পারেননি—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না নিয়ন্ত্রণে আসেনি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের তেলের দাম ১০ টাকা কমেছে, পেঁয়াজের দাম কমেছে। আমাদের কমেনি কে বলল? কোনোটা উঠেছে, কোনোটা বাড়ছে, ঠিক হয়ে যাবে।

তিনি আরও বলেন, বাইরে থেকে অনেক সুন্দর সুন্দর কথা বলা যায়। ক্ষমতার মঞ্চে যখন বসবেন, তখন কত ধানে কত চাল এটা বুঝবেন। এ দেশের মানুষকে আমরা কষ্টে থাকতে দেব না, এটা আমাদের প্রতিজ্ঞা।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।