ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ল খামারের ৪ গরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ল খামারের ৪ গরু

পটুয়াখালী: পটুয়াখালীতে দুর্বৃত্তের দেওয়া আগুনে একটি দুগ্ধ খামারের চারটি গরু পুরে মারা গেছে। এ সময় গরু বাঁচাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে খামারি জাহাঙ্গীর খলিফা (৩৫)।

তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

শনিবার (১ জুলাই) দিনগত গভীর রাতে সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের পিরতলা গ্রামে জাহাঙ্গীরের ডেইরি ফার্মে এ ঘটনা ঘটে।  

জানা যায়, খামারি জাহাঙ্গীর খলিফা পিরতলা গ্রামের দলিল উদ্দিন খলিফার ছেলে। তিনি দীর্ঘদিন দিনমজুর ও রিকশা চালিয়ে সংসার চালাতেন। বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে তিনি একটি গরুর খামার করেন। তার ফার্মে প্রতিদিন ৪০ লিটার দুধ উৎপাদন হতো। যা তিনি নিজে নিয়মিত পটুয়াখালী শহরের পুরান বাজারে বিক্রি করতো। তবে হঠাৎ করেই আগুনে পুরে গরু গুলো মারা যায়।

খামারি জাহাঙ্গির বলেন, আমার আর কিছু রইলো না। এই খামার থেকেই যা আয় হতো তা দিয়ে আমার সংসার এবং ছেলে মেয়ের লেখাপড়া চলতো। সবে মাত্র একটু ভালো ভাবে বেঁচে থাকার চেষ্টা শুরু করেছিলাম, এক রাতেই সব শেষ। আমার প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পটুয়াখালী জেলা ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, জাহাঙ্গির একজন সফল খামারি ছিল। সে নিজের খামারে উৎপাদিত দুধ নিজেই বাজারে বিক্রি করতো। তার এই ক্ষতি সে একা কোনোভাবেই কাটিয়ে উঠতে পারবে না।

সংগঠনটি সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ বলেন, জড়িতদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানাই। সরকার ও সমাজের বিত্তবানদের জাহাঙ্গীরের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করা হলো।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, গতকাল রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আজ সকালেও পুলিশের একটি টিম ওই এলাকায় কাজ করছে। এটি আসলে দুর্ঘটনা নাকি কারও শত্রুতা বসত করা হয়েছে তার রহস্য উদ্‌ঘাটনে কাজ করছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।