ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে কোরবানির মাংসের কেজি ৩০০ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
নীলফামারীতে কোরবানির মাংসের কেজি ৩০০ টাকা

নীলফামারী: নীলফামারীতে কোরবানির সংগ্রহ করা মাংস ৩০০ থেকে ৩৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ জুন) ঈদের দিন বিকেলের দিকে নীলফামারীর বাঙালি-বিহারীর শহর সৈয়দপুরে রেললাইনের দুই পাশে এসব মাংস বিক্রি হতে দেখা গেছে।

অনেকেই সেগুলো কিনছেন। আর হোটেল মালিকরাও অনেকে তা কিনে সংগ্রহ করছেন। ফলে ওই জায়গাটি একটি অন্যরকম বাজারে পরিণত হয়।

মৌসুমি ফকির-মিসকিন শহর ও গ্রামের বাড়িতে বাড়িতে ঘুরে কোরবানির মাংস সংগ্রহ করেন। এর ফলে একেকজনের সংগ্রহে ১০ থেকে ২০ কেজি মাংস জমা পড়ে। আর অতিরিক্ত মাংসগুলো তাদের মধ্যে অনেকে বিক্রি করে দেন।

আবু হোসেন (৬৬) নামে এক ব্যক্তি বলেন, কোরবানির ঈদে অনেক মাংস পেয়েছি। এতো মাংস করবো কী? আমাদের তো ফ্রিজ নাই। তাই রেললাইনের ধারে সংগ্রহ করা মাংস বিক্রি করতে এসেছি।

তার মতো অনেকেই কোরবানির বাড়তি মাংস বিক্রি করছেন এভাবে। মাংসের খাড়া মার্কেটে কথা হয় আসমত আলীর সঙ্গে। তিনি জানান, প্রতি বছর ভাগে গরু দিতেন তিনি। কিন্তু নানা কারণে এবার দিতে পারেননি। এমনকি বাজার থেকে ৭০০ টাকা দরের মাংসও কিনতে পারেননি। তাই এই মার্কেটে এসেছেন মাংস নিতে। তিনি ৩০০ টাকা কেজি দরে ২ কেজি মাংস কিনে দ্রুত এলাকা ছাড়েন।

এই মাংসের বাজারে বেশিরভাগ ক্রেতাই হচ্ছেন যারা কোরবানি করতে পারেননি, রিকশা ও ভ্যানচালক কিংবা নিম্ন আয়ের মানুষ। যারা মান সম্মানের কারণে অন্যের কাছে হাত পাততে না পেরে এখানে কম টাকায় মাংস কেনেন।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।