ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাসমান কচুরিপানার ওপর হেঁটে নদী পারাপার, দেখতে উৎসুক জনতার ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুন ২২, ২০২৩
ভাসমান কচুরিপানার ওপর হেঁটে নদী পারাপার, দেখতে উৎসুক জনতার ভিড়

রংপুর: রংপুরের তারাগঞ্জ উপজেলার যমুনেশ্বরী নদীর বরাতি সেতুর কাছে উজানের ঢলে ভেসে এসেছে জমাট বাধা কচুরিপানা। আর সেই কচুরিপানার ওপর দিয়ে পায়ে হেঁটে পারাপার হওয়া যাচ্ছে নদী।

এমনকি সেটির ওপর শিশু কিশোররা ফুটবল খেলছে। বিষয়টি জানাজানি হলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে উৎসুক জনতার ভিড়।

বৃহস্পতিবার (২২ জুন) বেলা ১টার দিকে বরাতি সেতু এলাকায় গিয়ে দেখা গেছে, রংপুর-দিনাজপুর মহাসড়কের যমুনেশ্বরী নদীর ওপর নির্মিত পরিত্যক্ত বরাতি সেতুতে হাজারো মানুষের ভিড়।

নদীর পাড়ে তাকাতেই দেখা যায় লোকজন কচুরিপানার ওপর দিয়ে হেঁটে নদী পার হচ্ছেন। ফুটবল খেলছে শিশু-কিশোররা। অনেকে মাঝ নদীতে কচুরিপানার ওপর দাঁড়িয়ে ছবি তুলছেন, ভিডিও করেছেন। আবার কেউ কেউ করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ।

জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিন দিন আগে উজানের ঢলে ভেসে আসা কচুরিপানা বরাতি সেতুর উত্তরপাশের ২০০ মিটার অংশে নদীর দুই তীরে জমাট বাধে। পানির স্রোত নীচ দিয়ে বহমান থাকলেও কচুরিপানাগুলো আর নদীর ওই অংশ থেকে সরছে না। পরে বুধবার স্থানীয় কিছু শিশু-কিশোর সেই জমাটের ওপরে ফুটবল খেলে এবং কচুরিপানার ওপর দিয়ে পায়ে হেঁটে নদী পার হন। এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আশেপাশের লোকজন তা দেখতে ছুটে আসেন।

ইকরচালী ইউনিয়নের ইউপি সদস্য তাজ উদ্দিন বলেন, কচুরিপানার ওপর দিয়ে হেঁটে নদীর পার হওয়া যাচ্ছে এমন ঘটনা শুনে তা দেখার জন্য আমি নিজেও এখানে এসেছি।

ডাঙ্গীরহাট এলাকা থেকে আসা সবুজ মিয়া বলেন, ফেসবুকে বিষয়টি সম্পর্কে জানতে পেরে তিনটি ভ্যানে করে ৩০ জন এসেছি। এটা বিরল ঘটনা। এর আগে আমরা ভাসমান কচুরিপানার ওপর দিয়ে হেঁটে নদীপার হতে দেখিনি।

তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল মিয়া বলেন, বিষয়টি জানার পর সরেজমিন গিয়ে দেখেছি। জনপ্রতিনিধিদের মাধ্যমে লোকজন লাগিয়ে দেওয়া হয়েছে। নদীর ওই এলাকায় কচুরিপানা অপসারণে কাজ চলছে। কোনো ধরনের যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পুলিশ পাহারা দিচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।