ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আমাদেরও ভিসানীতি আছে, সবাইকে ভিসা দিই না: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
আমাদেরও ভিসানীতি আছে, সবাইকে ভিসা দিই না: পরিকল্পনামন্ত্রী ফাইল ছবি

ঢাকা: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদেরও নিজস্ব ভিসানীতি আছে, সবাইকে আমরা ভিসা দিই না। যারা একাত্তরে নৃশংসতা করেছিল, তাদের ভিসা দেওয়া হয় না।

 

বুধবার (২১ জুন) রাজধানীর গুলশানের একটি হোটেলে উপকূলীয় এলাকায় খাদ্য ও পুষ্টি নিরাপত্তাবিষয়ক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র ভিসা না দিলে না দিক। প্রতিদিনই তো অ্যাম্বাসিতে কয়েক হাজার মানুষ ভিসার আবেদন করে। সেখানে অনেকেই ভিসা পায় না। আর যারা নির্বাচন হতে দেবে না বলে, আগুন দেবে বলে- তাদের যদি ভিসা না দেয়, তাহলে এটা ভালো।

ইউরোপীয় ইউনিয়নকে বন্ধু উল্লেখ করে তিনি বলেন, তারা আমাদের কর্তা নয়। যুক্তরাজ্য, ফ্রান্স, ভারতে সবাই ভোট করে না। তবে কেউ বলতে পারে না ভোট হতে দেব না। পুড়িয়ে ফেলব, নির্বাচনে আসতে দেব না, এ কথা বলার অধিকার আছে কারো? এসব অবৈধ কথা। খেলতে গেলে খেলার নিয়ম আছে।

উন্নত গণতন্ত্র বিষয়টিকে ‘‌সাবজেক্টিভ ম্যাটার’ হিসেবে উল্লেখ করে এমএ মান্নান বলেন, গণতন্ত্র মাপার কোনো পদ্ধতি নেই। আপনি বলতে পারবেন না এখানে ৮০ শতাংশ বা ৯০ শতাংশ গণতন্ত্র আছে।

‘‌রাতের ভোটের’ কোনো প্রমাণ নেই দাবি করে মন্ত্রী বলেন, শুধু প্রেস ক্লাবের সামনেই এসব বলা হয়। আমাদের বন্ধু রাজনীতিকরা শুধু অভিযোগ করেন। পারলে প্রমাণ দিন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।