ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে  মনোহরদীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে 
মনোহরদীতে মানববন্ধন

নরসিংদী: বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও জড়িতদের ফাঁসির দাবিতে নরসিংদীর মনোহরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা।  

মঙ্গলবার (২০ জুন) বিকেলে উপজেলায় কর্মরত সব সাংবাদিকের উদ্যোগে মনোহরদী বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

এসময় সব আসামিকে শনাক্ত করে দ্রুত গ্রেপ্তার ও দ্রুত বিচার আইনে মামলার নিষ্পত্তির দাবি জানানো হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন নরসিংদী প্রেসক্লাবের সদস্য ও দেশ টিভির জেলা প্রতিনিধি সুমন বর্মণ, দৈনিক যুগান্তরের মনোহরদী প্রতিনিধি হারুন অর রশিদ, দৈনিক মানবজমিনের মনোহরদী প্রতিনিধি আনোয়ার হোসেন, এশিয়ান টিভি ও দৈনিক কালবেলার মনোহরদী প্রতিনিধি কামরুল ইসলাম, দৈনিক সরেজমিনের মনোহরদী প্রতিনিধি শাহাজাহান মোল্লা, দৈনিক সকালের সময়ের মনোহরদী প্রতিনিধি ইমাম হোসেন রিপন, দৈনিক মানবকণ্ঠের মনোহরদী প্রতিনিধি ফারুক আহমেদ, দৈনিক আলোকিত বাংলাদেশ এর মনোহরদী প্রতিনিধি আসাদুজ্জামান নূর, দৈনিক সময়ের আলোর মনোহরদী প্রতিনিধি মোজাম্মেল হক, দৈনিক নয়াদিগন্তের মনোহরদী প্রতিনিধি বাকি বিল্লাহ, দৈনিক নিউজটুডের মনোহরদী প্রতিনিধি মুসাদ্দেকুর রহমান খান, দৈনিক খোলা কাগজের মাসুদ রানা, দৈনিক গণকণ্ঠের তাজুল ইসলাম বাদল, দৈনিক ভোরের দর্পণের রেজাউর রহমান রেজা, আলামিন ও মিঠুন রহমানসহ অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক সমাজ দেশ ও মানবজাতির কল্যাণে কাজ করে। আর সাংবাদিক সমাজকেই বার বার হত্যা, হামলা ও নির্যাতনের শিকার হতে হচ্ছে। কিন্তু এর কোনো বিচার মিলছে না। দুর্নীতি ও অসৎ কাজের নিউজ করে সাংবাদিকরা মামলা ও হামলার শিকার হচ্ছেন। সর্বশেষ সাংবাদিক নাদিমকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসাতে না পেরে চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে তাকে পিটিয়ে মেরে ফেলল। আমরা আমাদের একজন সাহসী কলমযোদ্ধাকে হারালাম। এ ঘটনায় ঘাতক চেয়ারম্যান গ্রেপ্তার হলেও তার ছেলেসহ অন্যান্য আসামিরা এখনো আইনের আওতায় আসেনি। আমরা অবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। আর দ্রুত বিচার আইনে মামলা নিষ্পত্তি করে তাদের ফাঁসি দেওয়ার দাবি জানাচ্ছি।  

একই সঙ্গে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ঈদের আগে নাদিমের পরিবারকে আর্থিকভাবে সহযোগিতারও দাবি জানান তারা।

ইউপি চেয়ারম্যানের নামে নিউজ করায় গত ১৪ জুন রাতে হামলার শিকার হন নাদিম। পরে বৃহস্পতিবার (১৫ জুন) দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।