ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: শরীয়তপুরে ৯৬ ফাউন্ডেশনের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: শরীয়তপুরে ৯৬ ফাউন্ডেশনের মানববন্ধন

শরীয়তপুর: বাংলানিউজের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও হত্যার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ৯৬ ফাউন্ডেশন (এসএসসি ১৯৯৬ ব্যাচ), শরীয়তপুর।  

সোমবার (১৯ জুন) সকালে শরীয়তপুরের চৌরঙ্গীর মোড় সংলগ্ন শরীয়তপুর-ঢাকা সড়কের পাশে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় জেলার ও ছয় উপজেলার এসএসসি-৯৬ ব্যাচের বন্ধুরা অংশগ্রহণ করেন।  

এ সময় উপস্থিত ছিলেন- বিএম ইস্রাফিল, সঞ্চয় সিকদার, নুরুল আমিন রবিন, বাচ্চু বেপারী, মো. শফিকুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম, মো. শাখাওয়াত হোসেন সোলায়মান, কাওসার আহমেদ সুমন, আলমগীর হোসেন রিপন, রুহুল আমিন বেপারী, আমিনুল ইসলামসহ দুই শতাধিক ৯৬ ফাউন্ডেশনের বন্ধুরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচার দ্রুত করতে হবে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করতে হবে। এভাবে একের পর এক সাংবাদিক নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ হত্যার বিচার ও তদন্ত না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদ আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে হত্যাকাণ্ডের শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম।  

গত বুধবার (১৪ জুন) রাতে তার ওপর হামলার ঘটনাটি ঘটে। পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছলে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুবৃর্ত্তরা নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।