ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুদকের সততা স্টোরের পুরস্কার পেল ফরিদপুরের ১৮ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
দুদকের সততা স্টোরের পুরস্কার পেল ফরিদপুরের ১৮ শিক্ষার্থী

ফরিদপুর: ফরিদপুরের নয় উপজেলার ১৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৮ জন শিক্ষার্থীকে সততা স্টোরের পুরস্কার দিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রত্যেক শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি ও শিক্ষাসামগ্রী দেওয়া হয়েছে।

 

রোববার (১৮ জুন) বিকাল ৪টায় জেলা প্রশাসকের সভাকক্ষে দুদক ফরিদপুরের আয়োজনে জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে সততা সংঘ ও সততা স্টোরের শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি ও পুরস্কার বিতরণ করা হয়।  

একই সময় ফরিদপুর সদর উপজেলার ১৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের সততা স্টোরের জন্য ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।

তিনি বলেন, নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন না করাই দুর্নীতি। সমাজে মানুষ এখন সুযোগ পেলেই দুর্নীতি করে। যার যার কাজে ফাঁকি না দিয়ে নিজের কাজ ঠিক মত করতে হবে। নিজের বিবেককে বলতে হবে— আমি দুর্নীতি করিনি। এখন তো শিক্ষক সমাজেও দুর্নীতি ঢুকে গেছে। তারাও সুযোগ পেলে দুর্নীতি করে।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের আয়োজন ও অর্থায়নে সততা সংঘ ও সততা স্টোরের অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দুদকের উপ-পরিচালক রেজাউল করিম।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, শিক্ষিত হলেই আমরা দুর্নীতি মুক্ত হতে পারছি না। কারণ শিক্ষিত সমাজেই সবচেয়ে বেশি দুর্নীতি হয়। মাঠেঘাটে কাজ করা লোকদের মধ্যে দুর্নীতি নেই বরং তারাই দুর্নীতির শিকার হয়।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সহ-সভাপতি প্রফেসর আলতাফ হোসেন।

দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) ফরিদপুরের সাধারণ সম্পাদক হাসানউজ্জামানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- দুদকের সহকারী পরিচালক সাজিদ উর রোমান, সহকারী পরিচালক জাকির হোসেন, উপ-সহকারী পরিচালক খালিদ হোসাইন, উপ-সহকারী পরিচালক ইমরান আকন, দুপ্রক সদস্য রুবিয়া মিল্লাত, ডিউবি সিকদার, মনোয়ার মোরশেদা চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।