ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টিতে হবিগঞ্জে জলাবদ্ধতা, শহরবাসীর ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
বৃষ্টিতে হবিগঞ্জে জলাবদ্ধতা, শহরবাসীর ভোগান্তি

হবিগঞ্জ: বর্ষার শুরুতে ভর দুপুরে তুমুল বজ্রপাতসহ বৃষ্টি। টানা কয়েক ঘণ্টার বর্ষণে হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা।

শুক্রবার (১৬ জুন) সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বৃষ্টিপাত হয়। দুপুরে এই বৃষ্টি ও জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েন শহরবাসী।

এদিন দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউজ, পানি উন্নয়ন বোর্ড (পাউবো), পুলিশ সুপারের (এসপি) বাস ভবন, জেলা প্রশাসকের (ডিসি) বাস ভবন এবং গণপূর্ত বিভাগের কার্যালয়ের ভেতর পানিতে থই থই। এ দপ্তরগুলোর কোনোটির ভেতরে হাটু সমান আবার কোনোটির ভেতরে উরু সমান পানি দেখা গেছে।

এছাড়া যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটছে। আর কয়েকশ দোকান এবং বাড়িঘরেও পানি ঢুকে যেতে দেখা গেছে।

শায়েস্তানগর এলাকার বাসিন্দা নূরুল হক কবির বলেন, অল্প বৃষ্টিতেই রাস্তায় পানি উঠে যায়। অনেক বাসাবাড়িতেও পানি। এ অবস্থা থেকে শহরবাসীকে মুক্তি দিতে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন জরুরি।

শায়েস্তানগর কাঁচা বাজারে আসা পুরান মুন্সেফীর ঝর্ণা আক্তার বলেন, শায়েস্তানগর পয়েন্টে বৃষ্টি হলেই পানি ওঠে। আশপাশের রাস্তায় যেসব ময়লা ফেলে রাখে, বৃষ্টি হলে সেগুলো পানিতে ভাসে। এই পানি পায়ে লাগলে পরে চুলকায়।

এদিকে পানি বাড়ছে হবিগঞ্জের কালনী এবং কুশিয়ারা নদীতেও। এ জন্য হাওরাঞ্চলের লোকজনের কপালে এখন চিন্তার ভাজ।

যোগাযোগ করলে আজমিরীগঞ্জ উপজেলার কৃষক ওয়ারিশ মিয়া বাংলানিউজকে বলেন, নদীর পানি দুইদিনে প্রচুর বেড়েছে। আর কয়েকদিন এভাবে পানি বাড়তে থাকলে বন্যার হওয়ার আশঙ্কা আছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।