ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ১৯২ ছাত্রী পেল বাইসাকেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুন ১০, ২০২৩
মাগুরায় ১৯২ ছাত্রী পেল বাইসাকেল

মাগুরা: মাগুরায় এলজিএসপি-৩ এর আওতায় মাগুরা সদর উপজেলা ১২টি ইউনিয়ন ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৯২ ছাত্রীকে একটি করে গোলাপি রঙের বাইসাকেল দেওয়া হয়েছে।

শনিবার (১০ জুন) সকালে সরকারি বালক বিদ্যালয়ের মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে ১৫ লাখ ৩২ হাজার ১৬০ টাকা ব্যয়ে বাইসাইকেলগুলো বিতরণ করা হয়।

জেলা সদর উপজেলা পরিষদ এ তথ্য জানায়।

সদর উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) তারিফুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসের বাবলু, সরকারি বালক বিদ্যালযের প্রধান শিক্ষক জিয়াউল হাসান।  



সদর উপজেলা ধলহরা মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী আলো খাতুন বলে, আমার বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব প্রায় ৩ কিলোমিটার হওয়ায় আমি সময় মতো স্কুলে পৌঁছাতে পারতাম না। অনেক সময় রাস্তায় দাঁড়িয়ে থেকে বাড়ি ফিরে এসেছি। ভ্যান বা ইজিবাইকে করে বিদ্যালয়ে যেতে হতো। আজ বাইসাকেলটি পেয়ে আমি খুব খুশি।

ভাবনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী দিপা খাতুন বলে, কাপাসহাটি আমাদের বাড়ি থেকে বিদ্যালয়ের দূরত্ব প্রায় ৩ কিলোমিটার। প্রতিদিন স্কুলে যেতে দেরি হয়ে যেত। এখন আমি সাইকেল পাওয়ায় যাতায়াতে অনেক সুবিধা হবে। দেরিও হবে না, সময় মতো পৌঁছাতে পারব।

শ্রীকুণ্ঠি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণি শিক্ষার্থী রূপা বলে, আমরা যারা নারী শিক্ষার্থী রয়েছি, তাদের উপজেলা প্রশাসন বাইসাকেল উপহার দেওয়ায় ধন্যবাদ জানাই।

এ সময় সদর ইউএনও তারিফুল হাসান বলেন, এলজিএসপি-৩ এর আওয়াতায় মাগুরা সদর উপজেলা প্রশাসন ১২টি ইউনিয়নের ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯২ নারী শিক্ষার্থীদের গোলাপি রঙয়ের বাইসাকেল দিয়েছি। ফলে নারী শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।