ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কৃষি জমির মাটি কাটার দায়ে ৪ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩
কৃষি জমির মাটি কাটার দায়ে ৪ লাখ টাকা জরিমানা

গাইবান্ধা: পলাশবা‌ড়ীতে কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে তিন এস্কেবেটর মালিকের কাছ থেকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ জুন) বিকেলে উপজেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও নির্বাহী ম‌্যা‌জিষ্ট্রেট এসএম ফয়েজ উদ্দীন অভিযানে এ জরিমানা করেন।

স্কেটর মালিকরা হলেন- উপজেলার প‌শ্চিম গো‌পিনাথপুরের হৃদয় চন্দ্র , কিশামত চেরেঙ্গা গ্রামের শাহীন মিয়া ও দুবলাগা‌ড়ি গ্রামের আ‌নিছুর রহমান। তাদের মধ্যে হৃদয়কে ২ লাখ ও শাহীন ও আনিছুরকে ১ লাখ ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

রাতে বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম‌্যা‌জিষ্ট্রেট এসএম ফয়েজ উদ্দীন জানান, দণ্ডিতরা অবৈধভাবে এক্সেবেটর দিয়ে কৃষিজমির মাটি কেটে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে উপজেলার বরিশাল ইউনিয়নের বুড়ির বাজার, রায়পাড়া বাসুদেবপুর ও রামপুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় তাদের জরিমানা করা হয়। অবৈধ এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।