ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে স্বর্ণ চোরাচালানের দায়ে ৩ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, জুন ৭, ২০২৩
যশোরে স্বর্ণ চোরাচালানের দায়ে ৩ জনের যাবজ্জীবন

যশোর: যশোরে স্বর্ণ চোরাচালানের ঘটনায় করা মামলায় তিনজনের সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ জুন) যশোর জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এ আদেশ দেন।

যশোর আদালতের অতিরিক্ত পিপি আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- মুন্সিগঞ্জ জেলার পঞ্চসার উপজেলার গোলাপরায় গ্রামের রতন কুমার পোদ্দার, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মাঝিয়ারা গ্রামের প্রদীপ সাহা এবং ঢাকার গেন্ডারিয়া উপজেলার কালীগঞ্জ শাহা রোড়ের পংকজ দত্ত।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৩০ নভেম্বর যশোর ব্যাটালিয়নের ৪৯ বিজিবি সদস্যরা গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে যশোর-মাগুরা সড়ক পথে স্বর্ণ নিয়ে পাচারকারীরা আসছেন। তাৎক্ষনিক কামান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজার সম্বন্বয়ে একটি টিম যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর বাজার পাকা রাস্তার ওপর অবস্থান নেন। দুপুরে শরীয়তপুর থেকে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি বাস তল্লাশি করে ৩০টি স্বর্ণের বারসহ তিনজনকে আটক করে বিজিবি।

তাদের কাছে পাওয়া সোনার ওজন ছিল প্রায় সাড়ে তিন কেজি। যার আনুমানিক দাম ২ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা। এ ঘটনায় বিজিবি মামলা করে। পরে সিআইডি সেই মামলাটি তদন্ত করে ওই তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়। এরপর মঙ্গলবার অভিযুক্তদের উপস্থিতিতে এ সাজা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩১৮ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
ইউজি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।