ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি মহাসচিবের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুন ৬, ২০২৩
মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি মহাসচিবের বৈঠক

ঢাকা: ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৬ জুন) দুপুরে মার্কিন রাষ্ট্রদূতের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

 

বৈঠকের বিষয়ে ঢাকার মার্কিন দূতাবাস জানায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাৎ করেছেন রাষ্ট্রদূত পিটার হাস।  

সাক্ষাৎকালে তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন, নির্বাচনী প্রচার প্রক্রিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের গুরুত্বপূর্ণ অগ্রাধিকার ভাগাভাগি নিয়ে আলোচনা করেন।

জানা গেছে, মঙ্গলবার দুপুর ১টা ২০ মিনিটে বিএনপির মহাসচিবকে বহনকারী একটি প্রাইভেট কার মার্কিন দূতাবাসে প্রবেশ করে। ঘণ্টাখানেক পর গাড়িটি বেরিয়ে আসে।  

হঠাৎ এমন বৈঠকের বিষয়ে বিএনপির পক্ষ থেকে এখনও কোনো বক্তব্য পাওযা যায়নি। কোনো নেতা কথা বলতে রাজি হননি।

গত ১৬ এপ্রিলও মির্জা ফখরুলসহ কয়েকজন বিএনপি নেতা গুলশানে রাষ্ট্রদূতের আমন্ত্রণে তার বাসায় গিয়েছিলেন। সেই বৈঠকের বিষয়েও দলটির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।  

৪ জুন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়ামা কিমিনোরি। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুন ৬, ২০২৩ 
টিআর/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।