ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ডা. আফছারুল আমীনের মৃত্যুতে ৫ মন্ত্রীর শোক

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুন ২, ২০২৩
ডা. আফছারুল আমীনের মৃত্যুতে ৫ মন্ত্রীর শোক ডা. আফছারুল আমীন

ঢাকা: চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বর্তমান মন্ত্রীপরিষদের পাঁচজন মন্ত্রী।

তারা হলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শুক্রবার (২ জুন) তাদের পাঠানো শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তারা।

শোকবার্তায় টিপু মুনশি বলেন, টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে সরকারের নৌ-পরিবহন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্ব অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন ডা. আফছারুল আমীন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। তার মৃত্যুতে দেশ একজন প্রকৃত দেশপ্রেমিককে হারাল।

পরিবেশ মন্ত্রী তার শোকবার্তায় বলেন, আফছারুল আমীনের মৃত্যুতে দেশ একজন সৎ, দেশপ্রেমিক ও নিষ্ঠাবান রাজনীতিবিদকে হারাল। তিনি আজীবন দেশ ও মানুষের জন্য অনুকরণীয় কর্মের দৃষ্টান্ত রেখে গেছেন।

শোক বার্তায় স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জনাব আফছারুল আমীন অসাধারণ প্রজ্ঞা, দূরদর্শিতা ও মেধার অধিকারী ছিলেন। জনসেবাই ছিল তার সারা জীবনের রাজনীতির লক্ষ্য ও উদ্দেশ্য। তার মৃত্যুতে দেশ একজন সৎ, দেশপ্রেমিক ও নিষ্ঠাবান রাজনীতিককে হারাল।  

প্রসঙ্গত, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে ডা. আফছারুল আমীন শুক্রবার (০২ জুন) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭২ বছর।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এমএমআই/এসকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।