ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সংসদের পরিচালন খাতে ৩৩৭ কোটি টাকার বাজেট অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সংসদের পরিচালন খাতে ৩৩৭ কোটি টাকার বাজেট অনুমোদন

ঢাকা: জাতীয় সংসদের আগামী ২০২৩-২৪ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ৩৩৭ কোটি ৬০ লাখ টাকার প্রস্তাবিত বাজেট প্রাক্কলন অনুমোদন দেওয়া হয়েছে। সংসদ সচিবালয় কমিশনের ৩৪তম বৈঠকে এ বাজেট প্রাক্কলন অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ সচিবালয় কমিশনের এ বৈঠক জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, সংসদ বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বৈঠকে অংশগ্রহণ করেন। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

এ বৈঠকে জাতীয় সংসদের ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেটে পরিচালন ও উন্নয়ন খাতে ৩০৮ কোটি ১৮ লাখ ৬৬ হাজার টাকা, ২৩-২৪ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ৩৩৭ কোটি ৬০ লাখ টাকার প্রস্তাবিত বাজেট প্রাক্কলন, ২৪-২৫ অর্থবছরে ৩৬১ কোটি ২৩ লাখ টাকা, ২৫-২৬ অর্থবছরে ৩৮৬ কোটি ৫২ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

বৈঠকের শুরুতে বিগত ৩৩তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্য বিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের ওপর আলোচনা হয়। এছাড়া সংসদ সচিবালয়ের চলমান প্রকল্পগুলোর অগ্রগতি বিষয়ে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে আলোচ্যসূচী উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, মে ৩০, ২০২৩

এসকে/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।