ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

মাদক রাখার দায়ে সাবেক পুলিশ সদস্যের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
মাদক রাখার দায়ে সাবেক পুলিশ সদস্যের কারাদণ্ড সংগৃহীত ছবি

নড়াইল: মাদক রাখার দায়ে বি এম মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক (৫০) নামের সাবেক এক পুলিশ সদস্যকে ছয় মাসের কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৭ মে) সন্ধ্যায় লোহাগড়া উপজেলার নিরিবিলি পিকনিক স্পটের পাশ থেকে দুই বোতল ফেনসিডিলসহ তাকে আটক করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এ সাজা দেন।

মোস্তাক লোহাগড়া পৌরসভাধীন রামপুর গ্রামের মৃত হাসিব বিশ্বাসের ছেলে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে পুলিশ বাহিনী থেকে ২০১২ সালে চাকরিচ্যুত হন তিনি। তার বিরুদ্ধে লোহাগড়া থানায় পাঁচটি মাদক মামলা রয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিরিবিলি পিকনিক স্পটের পাশের রাস্তা থেকে দুই বোতল ফেনসিডিলসহ মোস্তাককে আটক করে পুলিশ। সে মাদক সেবনের পাশাপাশি ব্যবসার উদ্দেশ্যে মজুত করেছিলেন বলে দোষ স্বীকার করেছেন। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯এর ১(গ)/৩৬(১) সারণী ১৬ ধারা মোতাবেক তাকে ছয় মাসের কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ডের দেন আদালত। জব্দ করা দুই বোতল ফেনসিডিল জনসম্মুখে ধ্বংস করা হয়।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন বাংলানিউজকে বলেন, ফেনসিডিলসহ মোস্তাক নামে এক মাদক কারবারিকে আটক করে ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড ও কারাদণ্ড দেওয়া হয়েছে। তিনি চাকরিচ্যুত পুলিশ সদস্য।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa