ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৃথক বজ্রপাতে প্রাণ গেল জেলে ও কিশোরের

স্টাফ ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
পৃথক বজ্রপাতে প্রাণ গেল জেলে ও কিশোরের

বরিশাল ও ময়মনসিংহ: বরিশাল সদরে ও ময়মনসিংহের হালুয়াঘাটে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে।  

শনিবার (২৭ মে) দুপুর ও বিকেলে বরিশাল সদর উপজেলার লাহারহাট ফেরিঘাট এলাকায় এবং হালুয়াঘাটে উপজেলার জুগলি ইউনিয়নের রান্ধুনিকুড়া গ্রামে এই ঘটনা ঘটে।

প্রতিনিধির পাঠানো তথ্যমতে, বরিশাল সদর উপজেলার লাহারহাট ফেরিঘাট এলাকায় শনিবার (২৭ মে) দুপুর দেড়টার দিকে বেদে নৌকায় বজ্রপাতে মো. সোহরাব হোসেন (২৮) নামে এক জেলের মৃত্যু হয়েছে।

নিহত সোহরাব হোসেন লাহারহাট ফেরিঘাট এলাকার বেদে পল্লীর জেলে বাহাদুরের ছেলে।

বরিশাল নৌ-ফায়ার স্টেশনের উদ্ধারকারী দলের ডুবুরি মো. বশিরউদ্দিন এসব তথ্য নিশ্চিত করে বলেন, সদর উপজেলার টুঙ্গীবাড়িয়া ইউনিয়নের সিংহেরকাঠি এলাকার লাহারহাট ফেরিঘাট সংলগ্ন রাঙ্গামাটি নদীর মোহনায় একটি নৌকায় মাছ শিকার করছিলেন সোহরাব। ওই নৌকায় তার স্ত্রী ও সন্তানরাও ছিল। দুপুর দেড়টার দিকে আকস্মিক ঝড়ো হাওয়া ও বজ্রপাতে নৌকার গলুইতে থাকা সোহরাব নদীতে পড়ে যান। খবর পেয়ে তিনিসহ নৌ-ফায়ার স্টেশনের উদ্ধারকারী দলের সদস্যরা গিয়ে নদীতে তল্লাশি করে বিকেল পৌনে ৪টার দিকে সোহরাবের মরদেহ উদ্ধার করেন।  

বশিরউদ্দিন আরও জানান, বজ্রপাতে সোহরাবের শরীরে একটি অংশের চামড়া পুড়ে গেছে। তবে তার স্ত্রী ও সন্তানেরা অক্ষত আছেন।  

মরদেহ উদ্ধার করে বরিশাল সদর নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সদর নৌ-থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিল বলেন, নিহতের পরিবার ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তরের আবেদন করেছে। তবে আমাদের নির্দেশনা রয়েছে, মরদেহ ময়নাতদন্ত করার পর হস্তান্তর করার। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ময়মনসিংহের হালুয়াঘাটে পাখি শিকার করতে গিয়ে বজ্রপাতে মো. নয়ন মিয়া (১৩) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।  

শনিবার (২৭ মে) বিকাল ৪টার দিকে উপজেলার জুগলি ইউনিয়নের রান্ধুনিকুড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম।  

কিশোর নয়ন ওই এলাকার মো. কালাম মিয়ার নাতি। সে নানার বাড়িতে বসবাস করত। তার বাবার নাম রাসেল মিয়া বলে জানা গেছে।    

হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) চন্দন কুমার পাল এ তথ্য নিশ্চিত করে জানান, নয়ন বৃষ্টিতে ভিজে ফাঁদ পেতে পাখি শিকারের চেষ্টা করছিল। এ সময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নয়নের কোমরের নিচের অংশে পুড়ে যাওয়ার চিহ্ন রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, মৃত নয়ন মিয়ার মা নাজমা খাতুন স্বামী পরিত্যক্তা। তিনি ঢাকায় গার্মেন্টসে চাকরি করেন। এ কারণে নয়ন তার নানার বাড়িতে বসবাস করত।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad