ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদসহ গ্রেপ্তার ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মে ২৬, ২০২৩
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদসহ গ্রেপ্তার ১

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) অবৈধ বিদেশি মদসহ মো. মনির হোসেন (৩৮) নামে একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। বৃহম্পতিবার (২৫ মে) দিনগত রাতে গোপন সংবাদে বনানী করাইল বস্তির টিঅ্যান্ডটি কলোনি (এরশাদ মাঠ) কবরস্থান রোডস্থ মিম ফ্যাশন গ্যালারী নামে একটি দোকানের ভিতর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৬ মে) এই তথ্য নিশ্চিত করেছেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ঢাকা মেট্রোপলিটন কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা মনিটরিংয়ের পর উপ-পরিচালক জনাব মো. রাশেদুজ্জামানের তত্ত্বাবধানে গুলশান সার্কেল এর একটি টিম বৃহস্পতিবার দিবাগত রাতে সেখানে অভিযান চালিয়ে ৫৬ বোতল অবৈধ বিদেশি মদসহ তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, মাদক ব্যবসায়ী মনির হোসেন দীর্ঘদিন ধরে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গায় অবৈধ বিদেশি মদ সরবরাহ করে আসছিল বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে গোয়েন্দা তথ্য ছিল। সে বিভিন্ন কৌশলে মদের ব্যাবসা পরিচালনা করে আসছে গোপন সূত্রে এমন তথ্য পেয়ে তার কার্যক্রম ও গতিবিধি মনিটরিং করা হচ্ছিল। সর্বশেষ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে তথ্য আসে যে, সে বিমানবন্দর কেন্দ্রিক একটি চক্রের কাছ থেকে অবৈধ বিদেশি মদ সংগ্রহ করে গুলশান ও বনানীর বিভিন্ন জায়গায় সরবরাহ করবে। পরে তাকে বিদেশি মদসহ গ্রেপ্তার করা হয়।

এছাড়া মাদক বিক্রির কাজে ব্যবহৃত তার মোবাইল সেট জব্দ করা  হয়।

অভিযানের বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জনাব মো. জাফরুল্ল্যাহ কাজল জানান,  ক্রিস্টালমেথ/আইস, ইয়াবা, এল.এসডি, ডিওবি সহ অন্যান্য ক্ষতিকর মাদকের পাশাপাশি অবৈধ বিদেশি মদ চোরা চালানেরসঙ্গে যারা জড়িত তাদের  উপর নজরদারি জোরদার করা হয়েছে। ভবিষ্যতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।