ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা ফেরত দিলেন চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা ফেরত দিলেন চেয়ারম্যান

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে রাস্তা থেকে কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা এর মালিকের হাতে তুলে দিয়েছেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন।  

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে তিনি সেই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেন।

ওই টাকার বান্ডিলের মালিকের নাম মো. মোস্তাক। সৈয়দপুরের একজন ব্যবসায়ী তিনি। ‘মোস্তাক মেশিনারিজ’ নামে ব্যবসাপ্রতিষ্ঠানের স্বত্বাধিকারী তিনি।  

জানা যায়, বুধবার রাতে সৈয়দপুর মদিনা মোড়ে রাস্তায় ৫০ হাজার টাকার একটি বান্ডিল পড়ে থাকতে দেখেন চেয়ারম্যান মোখছেদুল মোমিন। টাকাগুলো তুলে নিয়ে এর মালিককে খুঁজে পেতে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমকে ব্যবহার করেন।  

নিজের ফেসবুক ওয়ালে তিনি লেখেন - ‘কিছু টাকা পাওয়া গেছে, উপযুক্ত প্রমাণ সাপেক্ষে আমার সাথে যোগাযোগ করার জন্য বলা যাইতেছে’।

সেই পোস্ট দেখে বৃহস্পতিবার দুপুরে ওই টাকার মালিক মো. মোস্তাক উপযুক্ত প্রমাণ দিয়ে চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করেন। উপযুক্ত প্রমাণ সামনে উপস্থাপন করলে কুড়িয়ে পাওয়া ওই ৫০ হাজার টাকা মোস্তাকের হাতে তুলে দেন চেয়ারম্যান মোখছেদুল মোমিন।

টাকাগুলো ফিরে পেয়ে এর প্রতিক্রিয়ায় মোস্তাক বলেন, ব্যবসার কাজের টাকাগুলো ছিল, বাড়ি যাওয়ার পথে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে আশা ছেড়ে দিয়েছিলাম। পরে চেয়ারম্যানের ফেসবুক স্ট্যাটাস দেখায় একজন। আজ উনার সঙ্গে যোগাযোগ করি। এই যুগে এতো টাকা আবার ফিরে পাব কল্পনাও করিনি। উপযুক্ত প্রমাণ পেয়ে চেয়ারম্যান পুরো টাকা আমার হাতে তুলে দিয়েছেন।

চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, রাতে কাজ শেষে বাড়ি ফিরছিলাম। পথেই মদিনা মোড়ে ওই টাকা পড়ে থাকতে দেখি। আজ টাকার মালিকের হাতে তুলে দিয়েছি বলে মনে একটা প্রশান্তি পেলাম।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।