ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে ৩৫ হাজার ইয়াবাসহ আটক ৮ তৃতীয় লিঙ্গ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
নারায়ণগঞ্জে ৩৫ হাজার ইয়াবাসহ আটক ৮ তৃতীয় লিঙ্গ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে ৩৫ হাজার ইয়াবাসহ ৮ তৃতীয় লিঙ্গকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ সিপিসি ১ এর কোম্পানি কমান্ডার এ কে এম মুনিরুল আলম।

এর আগে ২১ মে রাতে গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর রাফি ফিলিং স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে তৃতীয় লিঙ্গের ৮ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্যকে আটক করে। এ সময় ৩৫ হাজার ইয়াবা উদ্ধার করে র‍্যাব-১১।

আটকরা হলেন-রফিক ওরফে ললিতা (৪০), রবি আলম ওরফে বিউটি (৪০), একরাম ওরফে পরীমনি (২২), রবি আলম ওরফে প্রিয়া (২৪), মো. আল-আমিন ওরফে নিশি (৩৫), রায়হান ওরফে আঁখি (২০), সাবের ওরফে বিজলী (২২) ও ফারুক ওরফে রিয়ামনি (২৫)।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়,  তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এ চক্রের দল নেতাসহ সবাই তৃতীয় লিঙ্গের সদস্য। তারা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য অত্যন্ত কৌশলীভাবে তৃতীয় লিঙ্গের আড়ালে বিভিন্ন স্থানে ভ্রমণের বাহানায় নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা ক্রয় বিক্রয় ও সরবরাহ করে আসছিল। এ সক্রিয় চক্রটি পারস্পারিক যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরবর্তীতে তারা এসব মাদকদ্রব্য নারায়ণগঞ্জ ও ঢাকাসহ পাশের জেলাগুলোতে সরবারহ করে থাকে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ৫ লাখ টাকা।

আটককৃত মাদক ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে মাদক চোরাচালানের সঙ্গে সম্পৃক্তদের বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানায় র‍্যাব।

আটকদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে বলে জানায় র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।