ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীতে ট্রেনের তেল চুরির অভিযোগে ২ চালক সাময়িক বরখাস্ত

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
ঈশ্বরদীতে ট্রেনের তেল চুরির অভিযোগে ২ চালক সাময়িক বরখাস্ত প্রতীকী ছবি

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদীতে ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরির ঘটনায় দুই চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া এ ঘটনায় তেল চুরির অভিযোগে দুইজনকে আটক করা হয়।

শনিবার (২০ মে) রাত সাড়ে ১২টার দিকে খুলনা-ঈশ্বরদী রেলরুটের ঈশ্বরদী পাতিবিল তিনকোণা পুকুর এলাকায় রেলওয়ে ইঞ্জিন (নাম্বার-৬৫৩২) থেকে পাচার করার সময় ৫০ লিটার তেল জব্দ করে ঈশ্বরদী রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

সাময়িক বরখাস্তরা হলেন- চালক লোকোমাষ্টার (এলএম) তারিক আজাদ ও সহকারী চালক লোকোমাষ্টার (এএলএম) শাহিন রেজা।

আটকরা হলেন- পাবনার ঈশ্বরদী পৌর এলাকার উমিরপুর গ্রামের মৃত আকতার আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৫) ও ছামিউল আলমের ছেলে আলিফ মিয়া (১৮)।

জানা গেছে, শনিবার রাত সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থেকে ঈশ্বরদী অভিমুখে লোকোমোটিভ ইঞ্জিনটি আসছিল। সেটি ঈশ্বরদীর তিনকোণা পুকুর এলাকায় পৌঁছালে ইঞ্জিন ৬৫৩২ থামিয়ে সেখান থেকে তেল পাচার করা হচ্ছিল। এ সময় ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনী (গোয়েন্দা) সদস্যরা দুইজনকে হাতেনাতে আটক করেন। পরে তাদের কাছ থেকে পাওয়া চটের বস্তার ভেতরে ৫০ লিটার তেল জব্দ করা হয়।

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল বাংলানিউজকে জানান, এ ঘটনায় ইঞ্জিনের চালক ও সহকারী চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া বিষয়টি তদন্ত করতে পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা সাজিদুল ইসলামকে আহবায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব জানান, তেল চুরির ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানায় মামলা নথিভুক্ত হয়েছে। রোববার (২১ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাদের পাবনা জেলা কারাগারে পাঠানো হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বাংলানিউজকে জানান, দুই চালকের সাময়িক বরখাস্ত আদেশ কার্যকর করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।