ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আত্মহত্যার প্ররোচনার অভিযোগে সুদের কারবারি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, মে ২০, ২০২৩
আত্মহত্যার প্ররোচনার অভিযোগে সুদের কারবারি গ্রেপ্তার

বাগেরহাট: বাগেরহাটের রামপালে সুদের কারবারির অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছেন রাজকুমার বিশ্বাস (৬০) নামে এক ঘের ব্যবসায়ী। এ ঘটনায় তুহিন রায় নামে এক সুদ কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

শনিবার (২০মে) ভোরে খুলনা জেলার লবণচরা এলাকার জিন্নপাড়া এলাকা থেকে রামপাল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।  

এর আগে সুদ কারবারিদের অত্যাচার সইতে না পেরে গত (১৯ মে) শুক্রবার গভীর রাতে নিজ বাড়িতে আত্মহত্যা করেন ঘের ব্যবসায়ী রাজকুমার। এসময় তার পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়। যাতে আত্মহত্যার প্ররোচনাকারী হিসেবে স্থানীয় সুদের ব্যবসায়ী তুহিন রায় ও মিলন অধিকারীর নাম উল্লেখ করেন তিনি। পরে এ ঘটনায় রাজকুমারের জামাই উত্তম কুমার সরকার বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে এনে তুহিন রায় ও মিলন অধিকারীসহ অজ্ঞাত ২-৩ জনের নামে রামপাল থানায় একটি মামলা দায়ের করেন।

আত্মহত্যাকারী রাজকুমার বিশ্বাস রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামের বাসিন্দা। গ্রেপ্তার সুদের কারবারি তুহিন রায় উপজেলার গৌরম্ভা ইউনিয়নের উত্তর গৌরম্ভা গ্রামের হারান চন্দ্র রায়ের ছেলে। এ মামলার অপর আসামি মিলন অধিকারী একই গ্রামের অজিত অধিকারীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, রাজকুমার বিশ্বাস সুদ কারবারি তুহিন রায়ের কাছ থেকে বিভিন্ন সময় প্রতি লাখে ৬ হাজার টাকা সুদে ৭ লাখ টাকা নেন। সুদ বাবদ ৩ লাখ ৬৩ হাজার টাকা পরিশোধ করেন। আরেক সুদে কারবারি অজিত অধিকারীর কাছ থেকে প্রতি লাখে ৬ হাজার টাকা সুদে ৪ লাখ ৫০ হাজার টাকা নেন। অজিত অধিকারীকে সুদ বাবদ ২ লাখ ৮০ হাজার টাকা পরিশোধ করেন। এর পরেও সুদের কারবারি তুহিন রায় ও অজিত অধিকারী বৃদ্ধ রাজকুমার বিশ্বাসকে টাকার জন্য চাপ দিতে থাকেন এবং বিভিন্ন গালিগালাজ করেন। সর্বশেষ বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে গৌরম্ভা বাজারের মাছের চান্দির এলাকায়  লোকজনের সামনে তুহিন ও অজিত অকথ্য ভাষায় গালিগালাজ ও অপমান করে। এই অপমান সহ্য না করতে পেরে রাজকুমার বিশ্বাস আত্মহত্যা করেন। আত্মহত্যার পরে রাজকুমারের জামার পকেট থেকে চিরকুট উদ্ধার করা হয়। যাতে লেখা ছিল “তুহিন ও মিলন আমাকে বাঁচতে দিল না, তুহিন আমাকে অনেক গালিগালাজ করে,তাই আমি এই পথ বেছে নিয়েছি। ”

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, আত্মহত্যার প্ররোচনা মামলায়  তুহিন রায় নামে এক সুদের কারবারিকে গ্রেপ্তার  করা হয়েছে। অন্য আসামিকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান শুরু করেছে।
 
বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।