ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাসড়কে দুর্গন্ধের উৎস পৌরসভার ময়লা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২৩
মহাসড়কে দুর্গন্ধের উৎস পৌরসভার ময়লা

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে পৌরসভার বর্জ্য ফেলায় সেই রাস্তা দিয়ে চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

প্রতিদিন পৌরসভার নিজস্ব গাড়ি দিয়ে সেখানে ময়লা ফেলায় স্থানটি দুর্গন্ধের উৎসে পরিণত হয়।

এতে শিক্ষার্থী, পথচারী ও গাড়ির যাত্রীরা দুর্ভোগের স্বীকার হচ্ছেন।

স্থানটিতে ময়লা ফেলার ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ পৌরসভাকে বারণ করার পরও প্রতিকার না হওয়ায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে পড়েছেন।

মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহির উদ্দিন জানান, আগে কলেজের সামনে মহাসড়কের আশপাশ অত্যন্ত পরিচ্ছন্ন ছিল। কিন্তু গত এক বছর ধরে সেখানে ময়লা ফেলা হচ্ছে। এসব বর্জ্য থেকে মারাত্মক দুর্গন্ধ বের হয়ে কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা পরিষদের মাসিক সভায় ময়লা ফেলা বন্ধ রাখার জন্য জোরালো দাবি করা হলেও পৌর কর্তৃপক্ষ সেটিতে গুরুত্ব দেয়নি। ময়লার মধ্যে প্রায়ই আগুন ধরিয়ে দেওয়ায় গত কয়েক মাস ধরে ধোঁয়ায় কুণ্ডলি পাকিয়ে মহাসড়কে যানবাহন চালানো বাধাগ্রস্থ হচ্ছে।

এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী হুমায়ূন কবির জানান, রাস্তার পাশে ময়লা ফেলে তাতে আগুন ধরিয়ে দেওয়ায় জনস্বাস্থ্য হুমকিতে রয়েছে।

যোগাযোগ করা হলে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনজুর আহসান বলেন, মহাসড়কের পাশে কলেজের সামনে ময়লা ফেলতে মেযরকে নিষেধ করা হয়েছে।

মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান বলেন, পৌরসভার ময়লা ফেলার জন্য এখন পর্যন্ত নির্দিষ্ট কোনো জায়গা নেই। জেলা প্রশাসকের পক্ষ থেকে সরকারি জায়গা দেওয়া হয়েছে। অর্থ বরাদ্দ না থাকায় রাস্তাসহ ডাম্পিং স্টেশন করা সম্ভব হয়নি। তাই আপাতত মহাসড়কের পাশে কিছু ময়লা ফেলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।