ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে সেই আইনজীবীকে স্থায়ী বহিষ্কারের উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, মে ১৫, ২০২৩
যশোরে সেই আইনজীবীকে স্থায়ী বহিষ্কারের উদ্যোগ

যশোর: যশোরে তুচ্ছ ঘটনায় রিকশাচালককে প্রকাশ্যে মারপিট করা সেই আইনজীবী আরতি রাণী ঘোষকে সাময়িক বহিষ্কার করেছে জেলা আইনজীবী সমিতি। একইস ঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার জবাব দিতে ৭দিনের সময় দেওয়া হয়েছে।

রোববার (১৪ মে) জেলা আইনজীবী সমিতির কার্যকারী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে সভায় কার্যকারী পরিষদের ১৩ সদস্যই উপস্থিত ছিলেন।

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম মর্তুজা ছোট বলেন, আইনজীবী সমিতির সদস্য অভিযুক্ত আরতি রাণী ঘোষকে গত ৮ মে শোকজ নোটিশ দেওয়া হয়। নোটিশ পাবার দুইদিন পর ১১ মে আরতি রাণী ঘোষ জবাব দাখিল করেন। ওই জবাব নিয়ে রোববার আইনজীবী সমিতির কার্যকারী পরিষদ বৈঠকে বসে। আরতি রাণীর জবাব বৈঠকে উপস্থিত নেতাদের কাছে সন্তোষজনক মনে হয়নি। যে কারণে সর্বসিদ্ধান্ত মতে আরতি রাণী ঘোষকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার জবাব দিতে ৭দিনের সময় দেওয়া হয়েছে। ওই জবাব পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ৭ মে রোববার দুপুরে আদালত থেকে বের হয়ে নিজ চেম্বারে যাচ্ছিলেন অ্যাডভোকেট আরতি রাণী ঘোষ। এসময় একটি রিকশার সঙ্গে ধাক্কা লাগে তার। তিনি পড়ে গেলে রিকশাচালক নেমে তাকে উঠিয়ে দেন। এসময় ওই আইনজীবী তাকে প্রকাশ্যে চড় থাপ্পর মারতে শুরু করেন। পথচারীরা ওই আইনজীবীকে নিবৃত করার চেষ্টা করে ব্যর্থ হন। এমনকি রিকসাচালকে জুতা দিয়েও মেরেছেন বলে অভিযোগ করা হয়। অবশ্য ওই আইনজীবীর দাবি তিনি সঠিক কাজটি করেছেন। যার ভিডিও পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। নির্যাতিত রিকশাচালক যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের আব্দুলপুর সাজিয়ালি গ্রামের বাসিন্দা।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, ১৫ মে, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।