ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোয়ালঘরের আগুন নেভাতে গিয়ে দম্পতি দগ্ধ, ২ গরুর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
গোয়ালঘরের আগুন নেভাতে গিয়ে দম্পতি দগ্ধ, ২ গরুর মৃত্যু

বরিশাল: বরিশালের উজিরপুরে আগুনে পৃথক দুটি খরের পালা ও গোয়ালঘর পুড়ে যাওয়ার পাশাপাশি দুই গরুর মৃত্যু হয়েছে। আগুন নেভাতে গিয়ে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন এক দম্পতি।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের সানুহার গ্রামের জমাদ্দার বাড়িতে এ ঘটনা ঘটে।

চিকিৎসাধীন দম্পতি ও তাদের স্বজনরা জানান, বীর মুক্তিযোদ্ধা শাজাহান
জমাদ্দার ও দিনমজুর মাহাবুব জমাদ্দার বাড়ির পাশে আলাদা গোয়াল ঘরে গরু লালনপালন করতেন। আর সেই ঘরগুলোর পাশেই খরের পালা ছিল।

শনিবার দিনগত (১৪ মে) রাত ২টায় মাহাবুব জমাদ্দার প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাইরে বের হয়ে গোয়ালঘরে আগুন দেখতে পেয়ে ডাক-চিৎকার শুরু করেন। এসময় তার স্ত্রী তাসলিমা বেগমসহ বাড়ির অন্য লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। আগুন নিভিয়ে গরুগুলোর প্রাণ বাঁচানোর চেষ্টায় মাহাবুব জমাদ্দার ও তার স্ত্রী তাসলিমা বেগম দগ্ধ হন।

তবে এরমধ্যেই বীর মুক্তিযোদ্ধা শাজাহান জমাদ্দারের একটি খরের পালা ও গোয়ালঘর ভস্মিভূত হয় এবং আগুনে পুড়ে একটি গরুর মৃত্যু হয়।  

অপর দিকে দিনমজুর মাহাবুব জমাদ্দারের খরের পালা ও গোয়াল ঘর ভস্মিভূত হয় এবং আগুনে পুড়ে তারও একটি গরুর মৃত্যু হয় ও অপরটি গুরুত্বর আহত হয়।

এদিকে খবর পেয়ে উজিরপুর ফায়ার স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আ. রাজ্জাক মোল্লা জানান, গোয়ালঘরগুলো বাড়ি থেকে কিছুটা দূরে হওয়ায় আগুন ছড়িয়ে যায়নি। তবে আগুনে দুটি খরের পালা ও গোয়ালঘর দুটি পুড়ে যায়। এছাড়া দুটি গরুরও ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে এবং আহত অবস্থায় একটি ছোট গরু উদ্ধার করা হয়েছে। এর বাইরে দুটি গরু আগুন লাগার পর ছুটে চলে গেছে বলে জানতে পেরেছি।

এছাড়া আগুন নেভাতে গিয়ে ওই বাড়ির দুজন আহত হয়েছেন বলে জানিয়েছেন ফায়ার স্টেশনের লিডার মো. কলিম উল্লাহ।

আগুন নেভাতে গিয়ে আহত দিন মজুর মাহাবুব জমাদ্দার বলেন, আমার দুটি গাভী গরু ও দটি বাছুর গোয়ালঘরে বাঁধা ছিলো। রাতে ঘুম থেকে উঠে বাইরে যাওয়ার জন্য ঘরের দরজা খুলে আগুন দেখতে পেয়ে ডাক চিৎকার দেই। ওইসময় আমার স্ত্রী ও আমি গরু বাঁচাতে আগুন  নিভাতে চেষ্টা করি। এসময় আমরা স্বামী-স্ত্রী দুজনেই আগুনে দগ্ধ হই এবং মুখোমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্হান পুড়ে যায়।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ কিছু জানাতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।