ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতার ওপর জোর দিতে হবে: বিজিএমইএ সভাপতি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, মে ১৪, ২০২৩
শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতার ওপর জোর দিতে হবে: বিজিএমইএ সভাপতি 

ঢাকা: বিজিএমইএ সভাপতি ফারুক হাসান শিক্ষার্থীদেরকে চাকুরির বাজারের চাহিদার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ জ্ঞান ও দক্ষতা দিয়ে সমৃদ্ধ করার ওপর জোর দিয়েছেন।

শনিবার (১৩ মে) ‘বিইউএফটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্ট-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে বক্তব্য রাখতে যেয়ে এ কথা বলেন।

তিনি বলেন, এটি প্রায়শই লক্ষ্য করা যায়, যেসব ব্যক্তিরা বাস্তব জীবনের কর্মক্ষেত্রের সঙ্গে সংগতি না রেখে প্রথাগতভাবে শ্রেণীকক্ষের জ্ঞান অর্জন করেন, তাদেরকে বাস্তব জীবনে কাজের ক্ষেত্রে তাদের সেই শিক্ষাকে কার্যকরভাবে প্রয়োগ করতে বেগ পোহাতে হয়।

তিনি বাজারমুখী দক্ষ জনশক্তির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে চাকরির বাজারের বর্তমান ও ভবিষ্যৎ চাহিদার সঙ্গে মিল রেখে কোর্স ডিজাইন করার জন্য সরকার ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

নিয়োগকর্তা এবং চাকরিপ্রার্থীদের মধ্যে সংযোগ স্থাপন ও উভয়ের চাহিদা মেটাতে একটি প্লাটফর্ম প্রদানের জন্য ঢাকায় বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) ক্যাম্পাসে ক্যারিয়ার ফেস্টের আয়োজন করে বিইউএফটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব (বিসিডিসি)।

ক্যারিয়ার ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে বিইউএফটি বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান মো. শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, বিইউএফটি এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস এম মাহফুজুর রহমান, বিজিএমইএর সাবেক সহ-সভাপতিদ্বয় মো. মশিউল আজম (শজল) ও মোহাম্মদ নাছিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শত শত চাকরিপ্রার্থী মেলাটি পরিদর্শন করেছেন। মেলায় পোশাক প্রতিষ্ঠানসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান আগ্রহীদের জন্য তাৎক্ষণিক নিয়োগ এবং অন- দ্য-স্পট ইন্টারভিউয়ের সুযোগ দেয়।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমকে/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।