ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজি করতে গিয়ে ২ ভুয়া পুলিশ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
চাঁদাবাজি করতে গিয়ে ২ ভুয়া পুলিশ আটক

রাজবাড়ী: রাজবাড়ীতে পুলিশের পোশাক পরে মহাসড়কে বিভিন্ন গাড়ি থামিয়ে চাঁদাবাজির সময় দুই যুবককে আটক করা হয়েছে।

শুক্রবার (১২ মে) বেলা পৌনে ১২টার দিকে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর (সাইনবোর্ড) এলাকা থেকে তাদের আটকের পর থানায় সোপর্দ করে স্থানীয়রা।

আটকরা হলেন, জেলার সদর উপজেলার বানীবহ ইউনিয়নের বিচাত্রা গ্রামের নাজমুল পাটোয়ারীর ছেলে জুনায়েদ পাটোয়ারী ওরফে সিরাজুল (৩১) ও পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়া গ্রামের আলমগীর হোসেনের ছেলে সোহরাব হোসেন (১৯)।

স্থানীয় ইলিয়াস বলেন, ‘পুলিশের উপ-পরিদর্শক (এসআই)’ পদমর্যাদার পোশাক পরা এক ব্যক্তি গত ৩-৪ দিন আগে বসন্তপুর স্টেশন বাজার থেকে আমার মোটরসাইকেল আটক করেন। সে সময় পুলিশের কোটি পরা কনস্টেবল পরিচয়দানকারী এক ব্যক্তিও তার সঙ্গে ছিলেন। মোটরসাইকেল আটকের পর তারা আমার কাছে এক হাজার টাকা চাঁদা দাবি করেন। তারা কোন থানার পুলিশ আমি জিজ্ঞাসা করলে তারা জানান ফরিদপুরের কানাইপুরের পুলিশ। তখন আমার সন্দেহ হয় যে, ফরিদপুরের পুলিশ তো রাজবাড়ি এসে অভিযান চালানোর কথা না। তখন আমি তাদের বলি যে, আমার বাড়ি এখানেই, আমি স্থানীয় লোক। এ কথা শোনার পর তারা আমাকে ছেড়ে দেন।

তিনি আরও বলেন, সকালে আমি আবারও তাদের দুজনকে পুলিশের পোশাক পরা অবস্থায় ইয়ামাহা ফেজার মোটরসাইকেল নিয়ে বসন্তপুর স্টেশন বাজারে ঘুরতে দেখি। তখন আমি কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে তাদের অনুসরণ করি। একপর্যায়ে তারা সাইনবোর্ড এলাকায় গিয়ে ঢাকা-খুলনা মহাসড়কে বিভিন্ন গাড়ি থামিয়ে চাঁদাবাজি শুরু করেন। বাচ্চু মৃধা নামে এক মোটরসাইকেল আরোহীকে থামিয়ে তারা ১০০ টাকা চাঁদা নেন। সে সময় আমরা গিয়ে তাদের হাতেনাতে আটক করে আহলাদিপুর হাইওয়ে থানায় খবর দেই। পরে পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে যান।

ভুক্তভোগী মোটরসাইকেল আরোহী ফরিদপুর সদর উপজেলার বাচ্চু মৃধা বলেন, আমি নিজ বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে রাজবাড়ী সদরের নিমতলা গ্রামে শ্বশুরবাড়ি যাচ্ছিলাম। সাইনবোর্ড এলাকায় পুলিশের পোশাক পরা দুই ব্যক্তি মোটরসাইকেল থামিয়ে আমার কাছে এক হাজার টাকা চাঁদা দাবি করেন। আমি তাদের বলি যে, আমার কাছে এত টাকা নেই, মাত্র ১০০ টাকা আছে। তখন তারা আমার কাছ থেকে ১০০ টাকাই নিয়ে নেন। আরও কয়েকটি মোটরসাইকেল থামিয়ে টাকা তুলে নেন তারা। এ ব্যাপারে রাজবাড়ী সদর থানায় একটি মামলা করব।

আটক জুনায়েদ পাটোয়ারী ওরফে সিরাজুল জানান, আগে তিনি পুলিশের কনস্টেবল পদে চাকরি করতেন। ৩০ হাজার টাকা চাঁদাবাজির দায়ে ২০২২ সালে চাকরিচ্যুত হন তিনি। এরপর থেকে তিনি এ চাঁদাবাজির পথ বেঁছে নেন।

আহলাদিপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, পুলিশের পোশাক পরে মহাসড়কে বিভিন্ন গাড়ি থেকে চাঁদাবাজির সময় দুই ভুয়া পুলিশকে আটক করে আমাদের কাছে সোপর্দ করেছেন স্থানীয়রা। বাচ্চু মৃধা নামে এক ভুক্তভোগী তাদের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করবেন। এরপর তাদের সদর থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।