ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকায় রাশিয়ার বিজয় দিবস উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
ঢাকায় রাশিয়ার বিজয় দিবস উদযাপন

ঢাকা:  বিভিন্ন রকম কর্মসূচির মধ্য দিয়ে ঢাকায় রাশিয়ার বিজয় দিবস উদযাপন করেছে দেশটির দূতাবাস। এ উপলক্ষে অটো-মটো র‍্যালি ও দূতাবাসে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (৯ মে) বিজয় দিবস উপলক্ষে অ্যাসোসিয়েশন অফ রাশিয়ান কম্প্যাট্রিয়টস ইন বাংলাদেশ, ঢাকার রাশিয়ান হাউস ও অ্যাসোসিয়েশন অব অ্যালমনাই সোভিয়েত রাশিয়ান ইউনিভার্সিটিস একটি বড় অটো-মটো র‌্যালির আয়োজন করে। র‌্যালিটি ধানমন্ডির রাশিয়ান হাউস থেকে শুরু হয়ে মিরপুর রোড প্রধান সড়ক হয়ে নিউ মার্কেট হয়ে ধানমন্ডির রাশিয়ান হাউসে ফিরে আসে। র‍্যালিতে ঢাকায় নিযুক্ত রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্তিতস্কি অংশ নেন। র‍্যালি শুরুর আগে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত বাহিনীর নাৎসিদের পরাজিত করার ঘটনা তুলে ধরেন।

একই দিনে সন্ধ্যায় বিজয় দিবস উপলক্ষে দূতাবাসে এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে রাজনীতিবিদ, কূটনীতিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ নানা পেশার প্রতিনিধিরা অংশ নেন।

উল্লেখ্য, দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসিদের বিরুদ্ধে সোভিয়েত ইউনিয়নের বিজয়ের স্মরণে রাশিয়া ৯ মে বিজয় দিবস পালন করে থাকে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, মে ১০, ২০২৩,
টিআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।