ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে প্রধান শিক্ষককে কেন্দ্র সচিবের পদ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, মে ৯, ২০২৩
শিবচরে প্রধান শিক্ষককে কেন্দ্র সচিবের পদ থেকে অব্যাহতি

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে সনদ জালিয়াতির অভিযোগে অভিযুক্ত শিবচরের শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলামকে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (৮ মে) সন্ধ্যায় শিবচর উপজেলা এসএসসি পরীক্ষা কমিটির এক জরুরি সভায় রেজুলেশন করে তাকে কেন্দ্র সচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

 

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসার মো. মনোয়ার হোসেনের নেতৃত্বে দুই সদস্যের তদন্ত কমিটির তদন্তে প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলামের বিএড, এমএড ও এমএ পরীক্ষার সনদ জাল প্রমাণিত হয়। এরপর শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত ১০ এপ্রিল ২০২৩ তারিখের এক চিঠিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো এমপিও নীতিমালা-২০২১ এর ১৮(ঙ) অনুযায়ী ১ মার্চ ২০২৩, থেকে অভিযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলামের বেতন-ভাতাদি স্থগিত করা হয়। এ অবস্থায় চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় শিবচরের শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব পদ থেকে মোহাম্মদ রফিকুল ইসলামকে অব্যাহতি দেওয়া হয়। বর্তমানে শিবচরে ওই কেন্দ্রের সচিব পদে পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল আলমকে কেন্দ্র সচিব পদে দায়িত্ব দেওয়া হয়েছে।  

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলাম জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত চিঠিতে জানা গেছে, শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলামের বিএড, এমএড ও এমএ পরীক্ষার জাল সনদের অভিযোগ প্রমাণিত হয়। অভিযুক্ত প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের এমপিও সিটে গত মার্চ মাসের বেতন ভাতা বন্ধ করা হয়েছে। এ কারণে তাকে এসএসসি পরীক্ষার শিবচরের পরীক্ষা কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন কেন্দ্র সচিব হিসেবে পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল আলমকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মে ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।