ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিসিসি নির্বাচন: জুমআর দিনে প্রার্থীদের ভিন্ন কৌশলে প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, মে ৫, ২০২৩
বিসিসি নির্বাচন: জুমআর দিনে প্রার্থীদের ভিন্ন কৌশলে প্রচারণা

বরিশাল: সময় যতো গড়াচ্ছে, ততোই এগিয়ে আসছে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ভোটের দিন।  

যদিও মনোনয়নপত্র দাখিল, বাছাই ও প্রতীক বরাদ্দে এখনো বাকি আছে কয়েকটা দিন।

তবে তার আগেই বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

শুক্রবার (৫ মে) জুমআর দিন হওয়ায়, এদিন দুপুরে মসজিদ কেন্দ্রীক ব্যস্ত সময় পার করেন প্রার্থীরা। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদীয় বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী জুমআ আদায়ে গিয়ে কুশল বিনিময় করেন ভোটারদের সঙ্গে।

নির্বাচন পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বরিশাল নগরের ব্রাউন্ড কম্পাউন্ড এলাকার দারুল মোকাররম জামে মসজিদে জুমআ আদায় করেন।

মুসল্লীরা জানান, এসময় এই মেয়র প্রার্থী তাদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং নামাজ আদায় শেষে মসজিদ প্রাঙ্গণে থাকা ভিক্ষুকদের সহায়তা করেন।

এদিকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস নগরের ২৬ নম্বর গুরহবাড়ি এলাকার জামে মসজিদে জুমআ আদায় করেন। এসময় তিনিও ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করার পাশাপাশি, আসন্ন নির্বাচন নিয়ে কথা বলেন।

তবে প্রচারণার মাঠে তেমন একটা আলোচনায় না থাকলেও, যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, তারাও নিজ নিজ এলাকায় জুমআ আদায় করেন এবং এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময় করেন।

একই কৌশল অবলম্বন করেন কাউন্সিলর প্রার্থীরাও।  

নগরের দক্ষিণ আলেকান্দার বাসিন্দা আমিনুল ইসলাম জানান, নতুন ও পুরাতন প্রার্থীরা ভোটারদের এমনভাবে খোঁজ-খবর রাখছেন, যাতে সহজেই বোঝা যাচ্ছে যে, বরিশালজুড়ে সিটি নির্বাচনের হাওয়া বইছে।  

এখনকার মতো বছরজুড়েও যেন তারা আমাদের খোঁজ-খবর রাখেন সেই কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ৫, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।